শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

মুক্তিযুদ্ধ প্রজন্মের উদ্যোগে শামসুজ্জোহার স্মরণ সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০১৯  

যুগের চিন্তা ২৪ : জেলা ও মহানগর মুক্তিযুদ্ধ প্রজন্ম সংগঠনের উদ্যোগে প্রয়াত ভাষা সৈনিক ও আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য একেএম শামসুজ্জোহার স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় শহরের বাধন কমিউনিটি সেন্টারে এ সভা অনুষ্ঠিত হয়।


সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা প্রজন্ম কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ও কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ কমিটির মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক নেতা মেহেদী হাসান।


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নাসিক ১৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি জহির হোসেন, মহানগর কৃষকলীগ যুগ্ম আহ্বায়ক জিল্লুর রহমান লিটন, যুবলীগ নেতা শাহ্ ফয়েজউল্লাহ ফয়েজ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের কেন্দ্রীয় কমিটির সদস্য আহসান রেজা, বীর মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্ম সমন্বয় জাতীয় কমিটির আহ্বায়ক এনামুল হক ভূইয়া, সোনারগা উপজেলা কমিটির সভাপতি সোনিয়া আক্তার, সদর উপজেলা কমান্ডার শাহ্জাহান ভূইয়া জুলহাস, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের ডেপুটি কমান্ডার নুরুল হুদা।


এ সময় বক্তারা বলেন, মুক্তিযোদ্ধাদের কারণেই এই বাংলাদেশ। মুক্তিযোদ্ধাদের ৭১ সালে অনুপ্রেরণা জুগিয়েছে ভাষা সৈনিকরা। আর একেএম শামসুজ্জোহা ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধ দুটোতেই অবদান রেখেছেন। 


তিনি ছিলেন ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। শামসুজ্জোহা নিজেই একটা প্রতিষ্ঠান ছিলেন। জোহা সাহেবের কাছ থেকে অনেকেই রাজনীতি শিখেছেন। আমরা এই দিনে তাকে ¤্রদ্ধাভরে স্মরণ করি।


স্মরণ সভার আয়োজনে ছিলেন, জেলা মুক্তিযোদ্ধা প্রজন্ম কমিটির আহ্বায়ক এইচ এম রাসেল, সদস্য সচিব কাজী শামীম, যুগ্ম আহ্বায়ক হামদাদুর রহমান শান্ত, রাসেল আহমেদ, রবিন, রানা প্রমুখ।
 

এই বিভাগের আরো খবর