বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

‘মিশন এক্সট্রিম’-এর পোস্টার প্রকাশ, ছবি মুক্তি ঈদুল ফিতরে

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০১৯  

বিনোদন রিপোর্ট (যুগের চিন্তা ২৪) :  সানী সানোয়ার ও ফয়সাল আহমেদ পরিচালিত আলোচিত ও প্রতীক্ষিত সিনেমা ‘মিশন এক্সট্রিম’-এর ফার্স্ট লুক পোস্টার প্রকাশ পেয়েছে। তবে সিনেমাটির জন্য দর্শককে অপেক্ষা করতে হবে আগামী বছর ঈদুল ফিতর পর্যন্ত।


শনিবার (৩০ নভেম্বর) সন্ধ্যায় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) ৭ নম্বর ফ্লোরে জমকালো এক অনুষ্ঠানের মধ্য দিয়ে ‘মিশন এক্সট্রিম’-এর পোস্টার প্রকাশ ও মুক্তির তারিখ ঘোষণা করা হয়।


ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলামের সভাপতিত্বে বর্ণাঢ্য এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকার পুলিশ কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম।এছাড়া উর্ধ্বতন পুলিশ কর্মকর্তা, সিনেমাটির পরিচালক, প্রযোজক, অভিনয়শিল্পীসহ সকল কলাকুশলী উপস্থিত ছিলেন।


চলতি বছরের ২০ মার্চ ঢাকায় ‘মিশন এক্সট্রিম’-এর শুটিং শুরু হয়। বাংলাদেশ ও দুবাই মিলেয়ে দুই পর্বে সিনেমাটি শুটিং হয়েছে। শিগগির শেষ হতে যাচ্ছে শুটিং পর্ব। শুরু থেকে আলোচনায় থাকা ‘মিশন এক্সট্রিম’-এর কোনো দৃশ্য বা ছবি এখন পর্যন্ত প্রকাশ পায়নি। তাই ফার্স্ট লুক পোস্টারটি দর্শকদের মধ্যে ভিন্নরকম উন্মাদনা সৃষ্টি করবে বলে মনে করেন সিনেমাটির নির্মাতারা।


‘কপ ক্রিয়েশন’-এর ব্যানারে নির্মিত বাংলাদেশের দ্বিতীয় পুলিশ অ্যাকশন থ্রিলার ‘মিশন এক্সট্রিম’। ক্রাইম, থ্রিল, সাসপেন্স এবং অ্যাকশন নির্ভর একটি মৌলিক গল্পের উপর ভিত্তি করে সিনেমাটির নির্মিত হচ্ছে বলে জানান নির্মাতা।


সিনেমাটিতে আরিফিন শুভর সঙ্গে প্রথমবার জুটি বেঁধে অভিনয় করেছেন জান্নাতুল ফেরদৌস ঐশী। এছাড়া গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন- তাসকিন রহমান, সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, শতাব্দী ওয়াদুদ, মাজনুন মিজান, ইরেশ জাকের, মনোজ প্রামাণিক, আরেফ সৈয়দ, রাশেদ মামুন অপু, এহসানুল রহমান, দীপু ইমামসহ অনেকে।


‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট তথা ঢাকা মেট্রোপলিটন পুলিশের ‘সিটিটিসি’র কিছু শ্বাসরুদ্ধকর অভিযান থেকে অনুপ্রাণিত হয়ে নির্মাণ করা হচ্ছে। গল্প ও চিত্রনাট্য লিখেছেন সানী সানোয়ার নিজেই।


সিনেমাটি যৌথভাবে পরিচালনা করছেন ফয়সাল আহমেদ এবং সানী সানোয়ার। ফয়সাল আহমেদ ’ঢাকা অ্যাটাক’ সিনেমার জ্যেষ্ঠ সহকারী পরিচালক হিসেবে সিনেমাটি নির্মাণে অসামান্য অবদান রেখেছেন।


এর আগে ২০১৭ সালে সানী সানোয়ারের গল্পে ‘ঢাকা অ্যাটাক’ সিনেমাটি নির্মিত হয়েছিল। সিনেমাটি চারটি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছে।

এই বিভাগের আরো খবর