শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

মিথ্যা মামলা করে ফাঁসলেন নাজমুল হুদা

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০১৯  

ডেস্ক রিপোর্ট (যুগের চিন্তা ২৪) : সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহার বিরুদ্ধে ঘুষ চাওয়ার অভিযোগ এনে মামলা করেছিলেন ব্যারিস্টার নাজমুল হুদা। কিন্তু তার এ মামলার কোনো সত্যতা পায়নি দুর্নীতি দমন কমিশন (দুদক)।


মিথ্যা অভিযোগ করায় এখন নাজমুল হুদার বিরুদ্ধেই পাল্টা মামলা করার সিদ্ধান্ত হয়েছে। বুধবার (৪ ডিসেম্বর) দুদকের বিশেষ অনুসন্ধান ও তদন্ত বিভাগের মহাপরিচালক সাঈদ মাহবুব খান এ তথ্য জানিয়েছেন।

 

বিচারপতি সিনহা দুই বছর আগে বিদেশে পাড়ি জমানোর পর যখন তার বিরুদ্ধে ঋণ জালিয়াতির অভিযোগের তদন্তে নেমেছিল দুদক, তখনই ঘুষের মামলাটি করেছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী নাজমুল হুদা।

 

গত বছরের ২৭ সেপ্টেম্বর শাহবাগ থানায় মামলাটি দায়ের করলে পুলিশ ৩ অক্টোবর মামলাটি দুদকে পাঠিয়ে দেয়। পরে  দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন ওই মামলাটি তদন্ত করেন।এ বিষয়ে দুদক মহাপরিচালক সাঈদ মাহবুব বলেন, ‘উনি (ইকবাল) তদন্ত প্রতিবেদন “ফাইনাল রিপোর্ট অ্যাজ ইন্টেনশনালি ফলস” হিসেবে দাখিল করেছেন।’

 

অবশ্য কমিশন এই অভিযোগ থেকে বিচারপতি সিনহাকে অব্যাহতি দিলেও ঋণ জালিয়াতির আরেক মামলায় তাকে আসামি করে অভিযোগপত্র জমা দিয়েছে।এদিকে মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগে ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে দুদক আইনের ২৮(গ) (২) ধারায় মামলা করতে কমিশন অনুমোদন দিয়েছে বলে জানান সাঈদ মাহবুব।

 

বিষয়টি নিয়ে তাৎক্ষণিকভাবে নাজমুল হুদার কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে সিনহার বিরুদ্ধে মামলা করার পর নাজমুল হুদা সাংবাদিকদের বলেছিলেন, ২০১৭ সালে তার কাছে সোয়া তিন কোটি টাকা ঘুষ দাবি করেন বিচারপতি এস কে সিনহা। 


সে সময় হুদার ভাষ্য ছিল, ‘সে সময় তিনি (সিনহা) আমাকে বলেছিলেন, টাকা না দিলে আমার বিরুদ্ধে করা সবকটি মামলার রায় বিরুদ্ধে যাবে। ঘটনার তারিখ ছিল ২০ জুলাই। ওই দিন দুপুরে প্রধান বিচারপতি আমাকে তার খাস কামরায় ডেকে ঘুষ দাবি করেন।’

 

প্রসঙ্গত, বিএনপির সাবেক স্থায়ী কমিটির সদস্য ও খালেদা জিয়ার সরকারের মন্ত্রী ছিলেন নাজমুল হুদা। তবে সম্প্রতি তিনি বিএনপি ছেড়ে নতুন দল গড়েছেন।

এই বিভাগের আরো খবর