বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

মামলা তুলে না নেওয়ায় আইনজীবীর ভাইকে কুপিয়ে ও পিটিয়ে জখম

প্রকাশিত: ৩১ মার্চ ২০২০  

সোনারগাঁ (যুগের চিন্তা ২৪) : সুপ্রীম কোর্টের এক আইনজীবী মামলা তুলে না নেওয়ায় বাড়িতে হামলা করে তাকে না পেয়ে তার বড় ভাই সোলায়মানকে পিটিয়ে ও কুপিয়ে জখম করার অভিযোগ পাওয়া গেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। আহতকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

 

এ ঘটনায় মঙ্গলবার (৩১ মার্চ) সকালে আইনজীবী খন্দকার মোহাম্মদ মিকাইল বাদী হয়ে ১১জনকে আসামি করে সোনারগাঁ থানায় একটি মামলা দায়ের করেছে। এর আগে রোববার (২৯ মার্চ) বিকেলে জামপুর ইউনিয়নের পেরাব গ্রামে এ ঘটনা ঘটে।

 

মামালাসূত্রে জানা গেছে, উপজেলার জামপুর ইউনিয়নের পেরাব গ্রামে পূর্ব শত্রুতার জের ধরে ছাত্রলীগের নামধারী একই গ্রামের রিয়েল মোল্লা, ফয়সাল, মহিউদ্দিন, শাহাবউদ্দিন, সালাউদ্দিন, সাব্বির ফারুক, মোহাম্মদ আলী, জাহাঙ্গীর কলতাপাড়া গ্রামের গোলজার, শাহীন, সোহরাবসহ ১০-১৫ জনের একটি দল দেশিয় অস্ত্রে সজ্জিত হয়ে পেরাব এলাকায় রোববার সকালে তার গতিরোধ করে এক লাখ টাকা চাঁদা দাবি করে। পাশাপাশি তাদের বিরুদ্ধে দায়ের করা মামলা তুলে নিতে হুমকি দেয়। পরবর্তীতে বিকেলে একইভাবে দেশিয় অস্ত্র দা, লাঠিসোটা ও লোহার রড নিয়ে তার বাড়িতে হামলা করে। 

 

এসময় ওই আইনজীবীকে না পেয়ে তার বড় ভাই খন্দকার সোলায়মানকে এলোপাধারিভাবে কুপিয়ে ও পিটিয়ে জখম করে প্রতিপক্ষরা। এসময় আহতের স্ত্রী মাহবুবুকেও মারধর করে হামলাকারীরা। আহতকে এলাকাবাসী উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। 

 

আইনজীবী খন্দকার মিকাইলের অভিযোগ, গত ৭ মার্চ আমার পুকুরের মাটি তাদের ইটভাটায় বিক্রি না করার জের ধরে আমাকে হত্যার উদ্দেশ্যে হামলা করে আমার উপর গুলি বর্ষণ করে। এ ঘটনায় আমি মামলা দায়ের করি। ওই মামলা তুলে নেওয়ার জন্য আমাকে হুমকি দিয়ে না পেরে আমার বাড়িতে হামলা করে আমার ভাইকে পিটিয়ে ও কুপিয়ে হত্যার চেষ্টা চালায়।

 

এ ব্যাপারে অভিযুক্ত ফয়সালের সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, আমাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন আইনজীবী। পুলিশের ভয়ে আমরা তো বাড়ি ছাড়া হয়ে আছি। হামলার বিষয়টি আমাদের বিরুদ্ধে অপ-প্রচার করা হচ্ছে। 

 

সোনারগাঁ থানার সভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সমনিরুজ্জামান বলেন, হামলার ঘটনায় আইনজীবী বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। অভিযুক্ত আসামিদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে। 

এই বিভাগের আরো খবর