শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

মানবসম্পদ তৈরিতে সরকার যুগান্তকারী উদ্যোগ নিয়েছে : মন্ত্রী গাজী

প্রকাশিত: ১১ জুলাই ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, বর্তমান সরকার জনসংখ্যাকে জনসম্পদে রূপান্তরের লক্ষ্যে কাজ করছে। দক্ষ মানবসম্পদ তৈরিতে সরকার যুগান্তকারী উদ্যোগ নিয়েছে। এরই মধ্যে এসব উদ্যোগের সুফলও দেখতে পাচ্ছে জনগণ।


বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে রূপগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উদ্যোগে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে আয়োজিত বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা, ক্রেস্ট ও সার্টিফিকেট বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 


গোলাম দস্তগীর গাজী বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়ন, সামাজিক উন্নয়ন, সবার জন্য কর্মসংস্থান সৃষ্টি এবং সকলের মানবাধিকার অক্ষুন্ন রাখতে হলে অবশ্যই আমাদের জনসংখ্যাকে স্থিতিশীল রাখতে হবে। এখন আমাদের একমাত্র লক্ষ্য হচ্ছে এ দেশের জনসংখ্যাকে জনসম্পদে পরিণত করে দেশের কাঙ্খিত লক্ষ অর্জন করা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সেই লক্ষ্য নিয়ে কাজ করছে। বিষয়টি হৃদয় দিয়ে অনুধাবন করে এ ব্যাপারে সকলকে একাগ্রচিত্তে কাজ করা প্রয়োজন।


তিনি বলেন, জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে স্বাধীনতা দিয়েছিলেন। কিন্তু তিনি দেশকে অর্থনৈতিকভাবে মুক্তি দেয়ার সময় পাননি। সেই কাজটি তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষতার সঙ্গে করে যাচ্ছেন।


রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুঁইয়া, ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, ভাইস চেয়ারম্যান শাহরিয়ার পান্না সোহেল, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মফিজুল ইসলাম প্রমুখ।


পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের সর্বোচ্চ নীতিনির্ধারনী ফোরাম উপজেলা সমন্বয় কমিটির মাসিক সভায় যোগ দেন, বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক।

এই বিভাগের আরো খবর