শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

মানব সেবা অনেক বড় ইবাদত : ডালিয়া লিয়াকত

প্রকাশিত: ১২ আগস্ট ২০১৮  

সোনারগাঁ (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সাংসদ সদস্য ও জাতীয় পার্টির সিনিয়র যুগ্ম মহাসচিব লিয়াকত হোসেন খোকার সহধর্মীনি ডালিয়া লিয়াকত রবিবার বিকেলে উপজেলার সনমান্দী ইউনিয়নের ঈমানেরকান্দী এলাকায় মতবিনিময় সভার মাধ্যমে পলি আক্তারকে আহ্বায়ক করে ৭নং ওয়ার্ড জাতীয় মহিলা পার্টির একটি আহ্বায়ক কমিটি গঠন করেছেন।  

এসময় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা মহিল সংস্থার চেয়ারম্যান ডালিয়া লিয়াকত বলেন, ‘কেউ কেউ মনে করে যে শুধু নামাজ রোজাই ইবাদত। কিন্তু আসলে তা নয়। নামাজ রোজার পাশাপাশি মানব সেবাও অনেক বড় ইবাদত। 

একজন জনপ্রতিনিধি তার দায়িত্ব সঠিকভাবে পালনের মধ্যদিয়ে খুব সহজেই এই ইবাদত করতে পারে। আমার স্বামী এমপি লিয়াকত হোসেন খোকা এই ইবাদতে খুবই পারদর্শী। তিনি সোনারগাঁয়ের মানুষকে শান্তিতে রাখতে নিজে রাত দিন কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। 

প্রায়ই দেখি সারাদিনের ব্যস্ততা শেষে রাতে ঘরে ফিরেই তিনি কাগজপত্র নিয়ে বসেন। এসময় সোনারগাঁয়ের কোন কোন ওয়ার্ডে কি কি কাজ বাকি আছে সেগুলো দেখতে দেখতে ঘন্টার পর ঘন্টা পেরিয়ে যায়। আল্লাহ যেন তার এ পরিশ্রমকে কবুল করেন সেজন্য সবাই দোয়া করবেন। 

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বাংলাদেশ মানবাধিকার কমিশনের সোনারগাঁ উপজেলা শাখার চেয়ারম্যান জাহানারা আক্তার, সাধারণ সম্পাদক মাহমুদা ইসলাম ফেন্সী, পৌরসভার কাউন্সিলর জাহেদা আক্তার মনি প্রমুখ। 

এসময় সনমান্দী ইউনিয়নের বিশিষ্ট সমাজসেবক ও মারবদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হাজী আনোয়ার হোসেন সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 
 

এই বিভাগের আরো খবর