শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

মানব কল্যান’র চেয়াম্যানের বিরুদ্ধে ত্রাণ আত্মসাতের অভিযোগ (ভিডিও)

প্রকাশিত: ৯ এপ্রিল ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : মানব কল্যান পরিষদ নামে একটি মানবাধিকার সংগঠনের চেয়ারম্যান আবদুল মান্নান জেলা প্রশাসকের তহবিল থেকে তিন শতাধিক মানুষের নামে ত্রাণ সামগ্রী এনে আত্মসাৎ করেছে বলে অভিযোগ করেছে এলাকাবাসী। 

 

এক পর্যায়ে বৃহস্পতিবার (৯ মার্চ) সকাল থেকে এলাকাবাসী ও দুই শতাধিক কর্মহীন অসহায় মানুষ ত্রাণের দাবিতে ডিসি ও উপজেলা অফিসের সামনে বিক্ষোভ করে। বিক্ষোভরতরা হলেন, ফতুল্লার সস্তাপুর ও সিদ্ধিরগঞ্জের পাঠানটুলী এলাকার এই বাসিন্দারা। 

 

তারা অভিযোগ করেন, মানব কল্যান পরিষদ’র চেয়ারম্যান আবদুল মান্নান জেলা প্রশাসকের তহবিল থেকে তিন শতাধিক মানুষের নামে ত্রাণসামগ্রী এনে আত্মসাৎ করেছে। 

 

ত্রাণের নামে সরকারি তালিকায় নাম লেখানোর কথা বলে তাদের কাছ থেকে ভোটার আইডি কার্ডের ফটোকপি নিয়েও ত্রাণ দেয়া হয়নি তাদের। সেই ত্রাণ সরবরাহ করা হয়েছে মান্নান নামের ওই ব্যক্তির আত্মীয় স্বজনসহ নিজস্ব লোকজনের মধ্যে।

 

এখন পর্যন্ত সরকারিভাবে কোন খাদ্য সহায়তা পাননি তারা। মান্নানের সাথে যোগাযোগ করলে মান্নান তাদের বলেন, এসব ত্রাণ তার সংগঠনের নেতাকর্মীদের জন্য আনা হয়েছে। 

 

সরকারি ছুটি ঘোষণার পর থেকে কাজে যেতে না পারায় তাদের ঘরে খাবার নেই। উপোস থাকতে হচ্ছে। যে কারনে বাধ্য হয়ে সরকারি খাদ্য সাম্রগীর পাবার আশায় রাস্তায় নেমেছেন তারা। সরকারি ত্রাণ আত্মসাৎকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন দিনমজুর ও খেটে খাওয়া এসব মানুষ।

 

এদিকে বিক্ষোভের খবর পেয়ে বিকেলে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক তাদের তালিকা তৈরি করে ত্রাণ দেবার আশ্বাস দিলে বিক্ষোভকারীরা ফিরে যান। 

 

নাহিদা বারিক সবাইকে ঘর থেকে বের না হতে অনুরোধ করেন এবং তালিকা অনুযায়ী যার যার বাড়িতে খাদ্য সামগ্রী পৌঁছে দেবারও আশ্বাস দেন তিনি।

এই বিভাগের আরো খবর