শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

মাদকের বিরুদ্ধে প্রথমে নিজের সাথে লড়াই করতে হবে : জেল সুপার সুভাষ

প্রকাশিত: ২৬ মার্চ ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) :  জেল সুপার সুভাষ কুমার ঘোষ কারাবন্দীদের উদ্দেশ্য করে বলেন, দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য এভাবে বসে থাকলে হবে না। সকলের ভুল ত্রুটি সংশোধন করে , নিজেকে পরিবর্তন করে সামনে এগিয়ে যেতে হবে। 


সমাজ ও দেশের উন্নতিতে সকলকে এক যোগে কাজ কাজ করতে হবে। দেশে মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা হয়েছে। মাদকের ছোবল থেকে রক্ষা পেতে, মাদকের বিরুদ্ধে প্রথমে নিজের সাথে লড়াই করতে হবে। মাদক ও ভুল পথ থেকে নিজেকে সড়িয়ে এনে নিজেদের আপনজনের ও সংসারের হাল ধরতে হবে। 


মঙ্গলবার (২৬ মার্চ) জেলা কারাগারে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা কারাগারে কারাবন্দীদের উন্নত মানের খাবার পরিবেশন এবং খেলাধুলা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 


 তিনি আরো বলেন, ৩০ লক্ষ মানুষের রক্তের বিনিময়ে পেয়েছি স্বাধীনতা। স্বাধীনতা দিবস আমাদেরকে আমাদের যুদ্ধের ইতিহাসকে মনে করে দেয়, লাখো শহীদের ত্যাগের কথা মনে করিয়ে দেয়। ৯ মাসের যুদ্ধের পর আমরা পেয়েছি আমাদের স্বাধীনতা। বর্তমানে আমাদের দেশের উন্নতির জন্য সরকার কাজ করছে।  


অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জেলার শাহ রফিকুল ইসলাম, ডেপুটি জেলার তানিয়া জামান, ডেপুটি জেলার আরিফুর রহমান
সকাল ১০ টায় কারাবন্দীদের মাঝে প্রতিযোগীতা শুরু হয়। তরুণ ছেলে কারাবন্দীদের ফুটবল ও বিস্কিট দৌড়, বয়ষ্ক কারাবন্দীদের চেয়ারসিটিং  এবং মেয়ে কারাবন্দীদের চেয়ার সিটিং ও বল নিক্ষেপ খেলার আয়োজন করা হয়। খেলা শেষে জেল সুপার সুভাস কুমার ঘোষ বিজয়ীদের পুরুস্কার বিতরন করেন ও সকল কারারক্ষীদের মাঝে খাবার পরিবেশন করেন। 
 

এই বিভাগের আরো খবর