শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

মাদক মামলায় ১ জনের জেল ২ জন খালাস

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বন্দর থানাধীন লক্ষণ খোলা এলাকায় র‌্যাবের হাতে আটক ২০ পিছ ফেনসিডিল মামলায় নুর মোহাম্মদ নামে এক মাদক ব্যবসায়ীকে ৩ বছরের সশ্রম কারাদন্ড পাঁচ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ৩ মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত। তবে এ মামলায় অপর দুই আসামী লিটন ও আমিন হোসেন নির্দোষ প্রমানিক হওয়ায় তাদের খালাস প্রদান করেন। 


মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক শেখ রাজিয়া সুলতানা আসামী নুর মোহাম্মদের উপস্থিতিতে এ রায় দেন। সাজাপ্রাপ্ত আসামি নুর মোহাম্মদ বন্দর উপজেলা লক্ষণ খোলা এলাকার আব্দুল কাদেরের ছেলে। 


নারায়ণগঞ্জ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর এডভোকেট জাসমিন আহম্মেদ রায় ঘোষণার সত্যতা নিশ্চিত করেন, এসময় আইনজীবী জাসমিন আহম্মেদ জানান মাদকের মামলায় পাঁচজনের সাক্ষ্যগ্রহণ ও যুক্তিতর্ক উপস্থাপনের আলোকে আসামী নুর মোহাম্মদকে তিন বছরের কারাদন্ড এছাড়াও অপর দুই আসামী লিটন ও আমিন হোসেন নির্দোষ প্রমানিক হওয়ায় তাদের খালাস প্রদান করেন। 


প্রসঙ্গত, ২০১০ সালের ১৬ ফেব্রুয়ারী আনুমানিক বিকাল তিনটার সময় বন্দর থানাধীন লক্ষণ খোলা এলাকায় বাবুলের বাড়ির আশেপাশে মাদক ব্যবসায়ীরা ফেনসিডিল বিক্রি করছে এমন তথ্যর ভিওিত্বে র‌্যাব অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী আসামী নুর মোহাম্মদকে গ্রেফতার করলেও অপর দুই মাদক ব্যবসায়ী পালিয়ে যেতে সক্ষম হয়। 


এসময় আটক নুর মোহাম্মদের হাতে থাকা একটি পলিথিন ব্যাগ থেকে বিশ পিছ ফেনসিডিল জব্ধ করে র‌্যাব। এ ঘটনায় বন্দর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে আসামীদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়। দীর্ঘ নয় বছরের ব্যবধানে আজ আদালত ৫ জন স্বাক্ষীর স্বাক্ষ্য প্রমানের ভিওিত্বে এই রায় ঘোষনা করেন। 
 

এই বিভাগের আরো খবর