বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

মাদক মামলায় আওলাদের ১৪ বছরের কারাদন্ড

প্রকাশিত: ১১ নভেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : সোনারগাঁও থানার একটি মাদক মামলায় আওলাদ হোসেন (৩৯) নামের এক ব্যক্তির চৌদ্দ বছরের সশ্রম কারাদন্ড এবং ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদন্ডে দন্ডিত করেছেন আদালত।


সোমবার (১১ নভেম্বর) বেলা সাড়ে এগারটায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক শেখ রাজিয়া সুলতানা আসামীর অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। মামলা আব্দুল জলিল নামের অপর এক ব্যক্তির দোষী প্রমাণিত না হওয়ায় এই মামলা থেকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। সাজাপ্রাপ্ত আওলাদ হোসেন সোনারগাঁ উপজেলার শেখ কান্দি গ্রামের মো. জাকারিয়ার ছেলে।


প্রসঙ্গত, গত ২০১৫ সালের ২০ জুন বিকেলে শেখ কান্দি গ্রামের মানিক মিয়ার বাড়ির সামনে থেকে এক হাজার একশ পিস ইয়াবাসহ আওলাদ হোসেনকে আটক করে র‌্যাব-১১ এর একটি দল। এ সময় আব্দুল জলিল ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।


নারায়ণগঞ্জ আদালতে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর জাসমিন আহমেদ রায়ের সত্যতা নিশ্চিত করে  বলেন, সাক্ষ্য প্রমাণ ও যুক্তিকর্তের পর আওলাদ হোসেন দোষী সাব্যস্ত হওয়ায় আদালত তাকে ১৪ বছরের সশ্রম কারাদন্ডে দন্ডিত করেছেন।

 

একই সাথে তাকে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ডের আদেশ জারি করে রায় দিয়েছেন আদালত। সাজাপ্রাপ্ত আওলাদ হোসেন জামিনে নিয়ে পলাতক রয়েছে। অপর আসামি  আব্দুল জলিল নামের অপর এক ব্যক্তির দোষী প্রমাণিত না হওয়ায় এই মামলা থেকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।
 

এই বিভাগের আরো খবর