বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

মাদক নির্মূলে মুসল্লিদের সহায়তা চাইলেন ওসি শাহীন পারভেজ

প্রকাশিত: ১৯ এপ্রিল ২০১৯  

সিদ্ধিরগঞ্জ (যুগের চিন্তা ২৪) : বাংলাদেশকে মেধা শূন্য করতে এবং তাদের  মেধাবীদের ধ্বংস করতেই বিভিন্ন ধরনের মাদক এদেশে পাচার করা হচ্ছে। মাদক উৎপাদনকারী দেশ গুলো মাদক গ্রহণ করছে না। বরং তা ঠেলে দিচ্ছে আমাদের দেশে। 

মিয়ানমার এবং ভারত দুই দেশে ইয়াবা ও ফেন্সিডিল উৎপাদিত হলেও সেখানকার মানুষ তা গ্রহণ করে না। কিন্তু সেইসব মাদক আমাদের দেশে পাঠানো হচ্ছে। 

এর একটাই কারণ। তা হলো আমাদের এই উন্নয়নশীল রাষ্ট্রকে ধ্বংস ও এদেশের মেধাবীদের ধ্বংসের এক পায়তারায় মত্ত রয়েছে একটি চক্র। 

শুক্রবার নাসিক ৯নং ওয়ার্ডের জালকুড়ি উচ্চ বিদ্যালয় সংলগ্ন জামে মসজিদের জুম্মার নামাজ আদায়ের আগে এসব কথা বলেন সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর শাহিন শাহ পারভেজ। 

এসময় তিনি বিভিন্ন রকম মাদকের কুফল সম্পর্কে অবহিত করেন উপস্থিত মুসল্লিদেরকে। 

তিনি বলেন  মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন সয়ং মাননীয় প্রধানমন্ত্রী নিজে। এছাড়া স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশের আইজিপি স্যার, নারায়ণগঞ্জের এসপি স্যার, নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমানসহ সবাই মাদকের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। এবং আমি আপনাদের থানার ওসি হিসেবে কর্মরত আছি। আমি সবসময়ই মাদকের বিরুদ্ধে অবস্থান করি। 

আপনারা সংখ্যায় অনেক। কিন্তু মাদক ব্যবসায়ি বা সেবনকারীরা সংখ্যায় সীমিত। যদি এই সমাজের সবাই এক হয়ে মাদকের বিরুদ্ধে কাজ করেন তাহলে তা নির্মূল করতে বেশি দিন লাগবে না।

কোন মাদক ব্যবসায়িকে ধরে সাথে সাথে আমাকে খবর দিবেন। আমি তাৎক্ষনিক ব্যবস্থা নিবো। বক্তব্যের এক পর্যায়ে তিনি তার মোবাইল নাম্বারটি- ০১৭১৩৩৭৩৩৪৮ উপস্থিত সকলকে অবহিত করেন। 

এসময় তিনি আরো বলেন, বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার উন্নয়ণের পাশাপাশি মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ মুক্ত দেশ গঠন করার জন্য অঙ্গীকার ব্যক্ত করে কাজ করে যাচ্ছে। আপনারা অবগত আছেন এ কথাটি তিনি প্রতিদিনই বলছেন যা গনমাধ্যমে প্রচার ও প্রকাশ হচ্ছে। 

আমাদের সমাজ আজ ধ্বংসের পথে, মাদকের যেভাবে ছড়াছড়ি তার কারনে প্রতিনিয়ত অপরাধ কর্মকান্ড ঘটছে। বাংলাদেশের মানুষের জন্য যে পরিমান পুলিশ নিয়োজিত রয়েছে তা দিয়ে মাদক প্রতিরোধ করা সম্ভব নয়। তাই সমাজ থেকে মাদক নির্মূল করতে হলে সকলের সর্বাত্মক প্রচেষ্টা প্রয়োজন।

এই বিভাগের আরো খবর