শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

মহানগর বিএনপির কার্যনিবাহী কমিটির সভায় যা বললেন নেতারা

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০১৯  

সংবাদ বিজ্ঞপ্তি (যুগের চিন্তা ২৪): নারায়ণগঞ্জ মহানগর বিএনপির কার্যনিবাহী কমিটির সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। রোবাবার সন্ধ্যায় গনমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়। 

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়. শনিবার (১৬ নভেম্বর) শহরের কালীবাজারে মহানগর বিএনপির অস্থায়ী কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত হয়ে বক্তব্য রাখেন, বিএনপির সাবেক সাংসদ ও মহানগর বিএনপির সভাপতি আবুল কালাম, সাধারন সম্পাদক এটিএম কামাল, যুগ্ম সম্পাদক আবদুস সবুর সেন্টু, সাংগঠনিক সম্পাক আবু আল ইউছুফ খান টিপু, সাংগঠনিক সম্পাদক আবুল কাউছার আশা, সহ সভাপতি হাজী নুর উদ্দিন, সহ সভাপতি এ্যাডভোকেট জাকির হোসেন, আইন সম্পাদক আনিছুর মোল্লা প্রমুখ।  
 
এ সময়, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি এ্যাডভোকেট আবুল কালাম বলেছেন, বিএনপির তৃণমূল থেকে নেতৃত্বে বের করে নিয়ে আসার লক্ষ্যে ওয়ার্ড ও থানা পর্যায়ে কাউন্সিলের প্রস্তুতি নিতে বলা হয়েছে। 

সম্মেলনের মাধ্যমে ওয়ার্ড কমিটি, থানা কমিটি এবং মহানগর কমিটি করা আমাদের জন্য অগ্নি পরীক্ষা। আমাদের উপরে দায়িত্ব দেয়া হয়েছে সম্মেলনের মাধ্যমে তৃণমূল থেকে নেতৃত্ব বের করে নিয়ে আসার জন্য। তৃণমূল তার নেতৃত্ব বেছে নিতে পারবে। এই বেছে  নেয়ার সুযোগটা আমরা করে দিব। এই আমাদের সবচেয়ে বড় পাওয়া। 

অনেকদিন পর আমরা তৃণমূল থেকে নেতৃত্ব বের করে নিয়ে আসার যে সুযোগটা পেয়েছি, সেটা আমাদের কাজে লাগাতে হবে। ভবিষ্যত প্রজন্মের নিকট আমাদের নেতৃত্ব উদাহারণ হয়ে থাকবে। আমরা নিরপেক্ষভাবে সুন্দর সম্মেলনের মাধ্যমে ওয়ার্ড কমিটি, থানা কমিটি এবং মহানগর কমিটি গঠন করবো। এটাই হচ্ছে আমাদের শপথ। 
 
 
নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারন সম্পাদক এটিএম কামাল বলেন, তৃণমূল থেকে যে  নেতৃত্ব বের হয়ে আসবে, তারাই আগামী দিনের আন্দোলন সংগ্রামে নেতৃত্ব দিবে । আমরা আজ একটি মৃত্যু উপত্যকায় বসবাস করছি। দেশমাতা বেগম খালেদা জিয়া দীর্ঘদিন ধরে প্রতিহিংসার বিচারে কারাগারে বন্দী। তারেক রহমান একই কারনে আজ  নির্বাসনে। 
মানুষের বাক স্বাধীনতা নেই, জীবনের নিরাপত্তা নাই। দেশের নিত্য প্রয়জনীয় দ্রব্যমূল্য আকাশচুম্বী হয়ে যাচ্ছে। দেশ কোথায় যাচ্ছে, আমরা কেউ উপলব্দি করতে পারছি না। সঠিকভাবে সরকার গঠন হয় নাই বলেই দেশের এই অবস্থা চলছে। 
 
 
নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাক আবু আল ইউছুফ খান টিপু বলেন, দল (বিএনপি) এখন কঠিন সময় অতিক্রম করছে। দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া আজকে প্রতিহিংসার কারাগারে বন্দী। সেখানে দলের শীর্ষ নেতৃবৃন্দের কাছে সমস্যার সমাধান না চেয়ে সরকারী দলের উস্কানিতে দলকে বিপর্যস্ত করার জন্য তারা এই মামলা দায়ের করছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে দলের মধ্যে কোন্দল এবং উপদল সৃষ্টি করে, যারা সংগঠনকে ক্ষতিগ্রস্ত করছে, তারাই এই মামলার পিছনের কারিগর।
 
সাংগঠনিক সম্পাদক আবুল কাউছার আশা আরো বলেন, দলীয় গঠনতন্ত্র মোতাবেক সকল অঙ্গ ও সহযোগী সংগঠন  মূল দলের শৃঙ্গলাধীন। তাই যে সকল অঙ্গ ও সহযোগী সংগঠন, মূল দলের নির্দেশ অমান্য করে চলছে, সেই সকল অঙ্গ ও সহযোগী সংগঠন বিরুদ্ধে দলীয় শৃংখলা ভংগের দায়ে সাংগঠনিক ব্যবস্থা দ্রæতই যেন গ্রহন করা হয়। 
 
সহ-সভাপতি হাজী নুর উদ্দিন বলেন,  আমাদেরকে এখন গনতন্ত্র পুনরুদ্ধার ও দেশ নেত্রী খালেদা জিয়ার মুক্তির আন্দোলনকে বেগবান করতে হলে দলকে সাংগঠনিক ভাবে শক্তিশালী করতে হবে । তবে ঘরের শত্রæ রেখে তা কখনও সম্ভব নয়। 
 
সহ-সভাপতি এ্যাডভোকেট মোঃ জাকির হোসেন বলেন,  আজ মহানগর বিএনপির নির্বাহী কমিটির প্রথম সভার সকলেই গুরুত্বপূর্ণ বক্তব্য রেখেছেন। আপনাদের অভিনন্দন। নারায়ণগজ্ঞ মহানগর বিএনপির দীর্ঘ দিনের পথপরিক্রমায়, আন্দোলন-সংগ্রামে গুরুত্ব পুর্ণ ভুমিকা রেখে একটি গৌরবময় অবস্থান সৃষ্টি করেছে কিন্তু আজ কিছু খারাপ লোকের বির্তকিত কর্মকান্ডের কারনে সেই গৌরব আজ মলিন হতে চলছে। আমি মহানগর বিএনপির সভাপতি ও সাধারন সম্পাকে অনুরোধ করছি, খারাপ লোকেদের কঠোর হস্তে দমন করতে ব্যর্থ হলে, আপনারা তার দায় এড়াতে পারবেনা।
 
আইন বিষয়ক সম্পাদক আনিছুর মোল্লা বলেন, নারায়ণগজ্ঞ মহানগর বিএনপির যে কোন পর্যায়ের নেতা-কর্মী  রাজনৈক হয়রানিমূলক মামলার শিকার হলে, আপনাদের কারো পকেট  থেকে ১টি টাকাও  ব্যয় করার প্রয়োন নাই। সকল ব্যয় আমরা আইন জীবীরাই করব ।
 

এই বিভাগের আরো খবর