শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

মমতাময় নারায়নগঞ্জ প্রকল্পের উদ্বোধন

প্রকাশিত: ১৮ জুলাই ২০১৮  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নিরাময় অযোগ্য রোগে আক্রান্ত রোগীদের নিরাপদ চিকিৎসা প্রদানের লক্ষ্যে মমতাময় নারায়ণগঞ্জ প্রকল্প এবং পরিচিতিমুলক প্রশিক্ষণ কর্মসুচির উদ্বোধন করা হয়েছে।

 

বুধবার সকালে শহরের আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার মিলনায়তনে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সহযোগিতায় ও বঙ্গবন্ধু শেখ মুজির মেডিক্যাল বিশবিদ্যালয় এবং ওয়ার্ল্ড ওয়াইড হসপিস প্যালিয়েটিভ কেয়ার এলায়েন্স এর যৌথ উদ্দোগে এর উদ্বোধন করা হয়।

 

তিন বছর ব্যাপী সেবা ও গবেষণামূলক এ কার্যক্রমের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ^বিদ্যালয়ের উপাচার্য ডাঃ কনক কান্তি বড়–য়া। নারায়ণগঞ্জে সিটি করপোরেশনের মধ্য দিয়ে ঢাকার বাইরে প্রথমবারের মতো এই প্রকল্পের কাজ শুরু হলো।

 

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডাঃ সেলিনা হায়াৎ আইভীর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ওয়াইড হসপিস প্যালিয়েটিভ কেয়ার এলায়েন্স এর নির্বাহী পরিচালক স্টিফেন কনর, প্রোগ্রাম ম্যানেজার র‌্যাচেল কসবি, বাংলাদেশ মেডিক্যাল এ্যাসোসিয়েশন (বিএমএ) নারায়ণগঞ্জ জেলা সভাপতি ডাঃ শাহনেওয়াজ চৌধুরী।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ^বিদ্যালয়ের উপাচার্য ডাঃ কনক কান্তি বড়–য়া জানান, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২২ লাখ মানুষের নাগরিকের মধ্যে ৭ হাজার নাগরিক এবং সারা বাংলাদেশে ৬ লাখ নাগরিককে  প্রত্যক্ষ ও পরোক্ষভাবে প্যালিয়েটিভ কেয়ারের সেবা প্রদান করা হবে।

 

আর এই সেবা প্রকল্প বাস্তবায়নে বঙ্গবন্ধু শেখ মুজির মেডিক্যাল বিশ^বিদ্যালয় এবং ওয়ার্ল্ড ওয়াইড হসপিস প্যালিয়েটিভ কেয়ার এলায়েন্সকে সব ধরণের সহযোগিতা প্রদানের আশ্বাস দেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা: সেলিনা হায়াৎ আইভী।

এই বিভাগের আরো খবর