বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

মফিজুল ইসলাম ছিলেন সংগ্রামী নেতা : স্মরণসভায় আব্দুল হাই

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য ও নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের প্রয়াত সাবেক সাধারণ সম্পাদক মফিজুল ইসলামের স্মৃতিচারণ করে  জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই বলেন, ‘এখন তো দলে অনেক অনুপ্রবেশকারী রয়েছে। কিন্তু অতীতে দলে অনেক সংগ্রামী নেতা ছিলেন। আমাদের মফিজুল হক ভাই তাদের মধ্যে একজন। কারণ তিনিও দলের একজন সংগ্রামী নেতা ছিলেন। তিনি দলের খারাপ সময়ে আমাদের পাশে ছিলেন। বঙ্গবন্ধুর পাশে ছিলেন। আমাদের নেত্রী শেখ হাসিনা তাকে মফিজ চাচা বলে ডাকতেন। তিনি কোনো হাইব্রিড নেতা ছিলেন না। সোনারগাঁ থেকে শুরু করে জাতীয় পর্যায়ে রাজনীতি করেছেন মফিজুল ইসলাম। তাই আমরা সকলে তার জন্য দোয়া করবো।’

 

শুক্রবার (১৪ ফেব্রুয়ারী) বিকেলে শহরের ২ নং রেলগেট এলাকায় আওয়ামী লীগ কার্যালয়ে  প্রয়াত মফিজুল ইসলাম স্মরণে জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

 

জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই এর সভাপতিত্বে স্মরণসভায় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সেক্রেটারি আবু হাসনাত শহীদ মো.বাদল, যুগ্ম সাধারণ সম্পাদক আবু জাফর চৌধুরী বীরু, প্রয়াত মফিজুল ইসলামের ছেলে মাহফুজুল ইসলাম রানা, দপ্তর সম্পাদক এম.এ রাসেলসহ জেলা আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ। 

 

স্মরণসভায় আবু হাসনাত শহীদ মো.বাদল বলেন, মফিজুল ইসলাম চাচা জীবনের শেষ  সময় পর্যন্ত আওয়ামী লীগের আদর্শ মনের মধ্যে লালন করেছে। আমরাদেরও তার মতো এই দলের আদর্শকে বুকে ধারন করে বাংলার মেহনতি মানুষের মুখে হাসি ফুটিয়ে তুলতে হবে। চিরদিন আওয়ামীলীগ ক্ষমতায় থাকবে এটা বিশ্বাস করি না। যদি ভালো কাজ করে, তাহলে আবার এই আওয়ামী লীগকে কেউ ক্ষমতা থেকে সরাতে পারবে না, এটাও সত্যি। তাই প্রতিটি ঘরে ঘরে বঙ্গবন্ধুর আদর্শের পতাকা নিয়ে নিয়ে যাবো আমরা। মানুষের সুখ ও দুঃখের সাথী হয়ে থাকবো।
 
 

এই বিভাগের আরো খবর