শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

ভিশন’৪১ বাস্তবায়নে নিজেদের উপযুক্ত করো:শিক্ষার্থীদের মন্ত্রী গাজী

প্রকাশিত: ২৩ মার্চ ২০১৯  

স্টাফ রিপের্টার (যুগের চিন্তা ২৪) : বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা এ যুগের শিক্ষার্থী হিসেবে অনেক ভাগ্যবান যে, জননেত্রী শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী হিসেবে পেয়েছ। শেখ হাসিনা প্রধানমন্ত্রী বলেই তোমরা এখন বছরের প্রথম দিনেই বিনামূল্যে নতুন বই হাতে পেয়ে যাও। তাই তোমাদের উচিত হবে প্রধানমন্ত্রীর ভিশন ২০৪১ বাস্তবায়নে নিজেদের উপযুক্ত করে তৈরি করা।

 

শনিবার (২৩ মার্চ) বিকেলে রূপগঞ্জ উপজেলার ভুলতার মিঠাবো আদর্শ উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

পারটেক্স গ্রুপের পরিচালক সাইফুল ইসলাম মাসুদের সভাপতিত্বে ও মিঠাবো আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনি আক্তার মিলির সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ভুলতা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবু দাউদ মোল্লা, বর্তমান চেয়ারম্যান ব্যারিস্টার আরিফুল হক ভুঁইয়া, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আব্দুল আউয়াল মোল্লা, জনতা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোকতার হোসেন, উপজেলা যুবলীগের সহসভাপতি হাবিব মোল্লা, উপপ্রচার সম্পাদক মোহাম্মদ সামাউন মোল্লা, উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল আলম সিকদার, উপজেলা মহিলালীগের সাধারণ সম্পাদক শিলা রানী পাল, উপজেলা যুবমহিলালীগের সভাপতি ফেরদৌসী আক্তার রিয়া, সাধারন সম্পাদক সেলিনা আক্তার রিতা প্রমুখ ।


 
মন্ত্রী গোলাম দস্তগীর গাজী আরও বলেন, বর্তমানে তোমরা আদর্শ উচ্চ বিদ্যালয়ে পড়াশোনা করছো, ভবিষ্যতে ভালো ইউনিভার্সিটিতে পড়ালেখা করবে, তোমাদের হাতে দেশের ভবিষ্যৎ।


 
তোমাদের মধ্যে কেউ একসময় এমপি হবে মন্ত্রী হবে ডিসি হবে এসপি হবে। তোমরাই এক সময়ে রাষ্ট্র পরিচালনা করবে। তাই সতর্ক থাকতে হবে যাতে করে কোনভাবে কেউ মাদকের সাথে সংশ্লিষ্ট না হয়।


 
শিক্ষা অর্জনের মাধ্যমে দেশ ও জাতির কল্যাণে নিজেকে উৎসর্গ করতে পারলেই শিক্ষা জীবনের স্বার্থকতা। একজন শিক্ষার্থীর জন্য পড়ালেখার বিকল্প অন্য কিছু হতে পারে না।


 
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার উন্নয়নমূখী শিক্ষাবান্ধব সরকার উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশের প্রধানমন্ত্রী বলেই দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে নতুন নতুন ভবন হচ্ছে। দেশের এমন কোন শিক্ষা প্রতিষ্ঠান নেই, যেখানে আওয়ামীলীগ সরকারের উন্নয়নের ছোঁয়া লাগেনি। তাইদেশের মানুষের কল্যাণে কাজ করতে সবাইকে এগিয়ে আসতে হবে।


 
মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, আজকের শিশুরাই আগামী দিনের পথপ্রদর্শক। তাদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। তাদের মাদকের ভয়াবহতা থেকে পরিত্রাণ পেতে খেলাধুলার মতো সৃজনশীল কাজে মনোনিবেশ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার যে প্রত্যয়, তা অনুসরণ করে আমরা এগিয়ে যেতে চাই। স্বনির্ভর জাতি গড়তে তরুনদের মেধাবিকাশের বিকল্প নেই।


তিনি আরও বলেন, উন্নত জাতি গঠনে শিক্ষা ও খেলাধুলা দুটোরই প্রয়োজন রয়েছে। তাই ছেলেমেয়েদের পড়ালেখার পাশাপাশি খেলাধূলায় পারদর্শী হতে হবে।


 
তিনি উল্লেখ বলেন, বর্তমান সময়ে শিক্ষার্থীরা মাদকের সাথে জড়িয়ে পড়ে, তাই শিক্ষার পাশাপাশি খেলাধুলার কোন বিকল্প নাই। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় ব্যস্ত থাকলে মাদক আর কাছে আসার সুযোগ পাবে না। সব কিছুর ভাগ সবাই নিতে পারবে কিন্তু লেখাপড়ার ভাগ কেউ নিতে পারবে না।

এই বিভাগের আরো খবর