বুধবার   ২৪ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১

ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে কল্যাণী’র এডভোকেসী সভা

প্রকাশিত: ৯ জানুয়ারি ২০২০  

যুগের চিন্তা ২৪ :  ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন ২০২০ বাস্তবায়নে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ১৫নং ওয়ার্ডের এডভোকেসী ও প্লানিং এবং সেচ্ছাসেবী কর্মীদের অরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে ১২, ১৩, ১৪, ১৫ ও ১৬ নং ওয়ার্ডের সেচ্ছাসেবী কর্মীদের অরিয়েন্টেশন সভা হয়। বুধবার (৯ জানুয়ারি) কল্যাণী সেবা সংস্থার আয়োজনে এই অনুষ্ঠান হয়।


বক্তারা জানান, আগামী ১১ জানুয়ারী সারাদেশে ৬ মাস থেকে ১১ মাস বয়সী সকল শিশুকে একটি নীল রং এর ক্যাপসুল ও এক বছর থেকে ৫ বছর বয়সী সকল শিশুকে একটি লাল রং এর ক্যাপসুল খাওয়ানো হবে। কল্যাণী ৯০ এর বেশি সদস্য ও স্বেচ্ছসেবী কর্মীর মাধ্যমে সিটি কর্পোরেশনের ৩১টি এবং সদর উপজেলার ৫টি কেন্দ্রসহ ৩৬টি কেন্দ্রের মাধ্যমে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো দায়িত্ব পালন করবে।


 ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এর সফল বাস্তবায়ন করতে ভিটামিন ‘এ’ এর অভাবে অপুষ্টি জনিত রোগ রাতকানা ও অন্ধত্ব বিষয়ে ভিটামিন ‘এ’ প্লাসের গুরুত্ব এবং ভিটামিন ‘এ’ সমৃদ্ধ খাবারের বিষয়ে বক্তব্য রাখেন।  


স্বেচ্ছাসেবীদের প্রয়োজনীয় প্রশিক্ষণ প্রদান করেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এর স্যানিটারী ইন্সপেক্টর ডাঃ মোঃ শাহাদাত হোসেন।


এডভোকেসী ও অরিয়েন্টেশন সভায় কল্যাণী সেবা সংস্থার প্রতিষ্ঠাতা ও নিবার্হী পরিচালক ডা.জি.এম. জাববার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিশু একাডেমী জেলা শিশু বিষয়ক কর্মকর্তা বেগম মনোয়ারা সুরুজ। বিশেষ অতিথি হিসেবে ছিলেন  জেলা সরকাফর গ্রন্থাগারের অবসরপ্রাপ্ত লাইব্রেরিয়ান এম.এম মোশারফ হোসেন, শহর সমাজ সেবা প্রকল্প সমন্বয় পরিষদের সভাপতি মোঃ সামসুজ্জামান ভাসানী। এসময় আরো উপস্থিত ছিলেন, সাংবাদিক এনামুল হক প্রিন্স, সাংবাদিক লতিফ রানা, ডা.খোরশেদ আলম খান, ডা. নুরজাহান আক্তার নীরা, ডা. উম্মে কুলসুম, লুবনা আক্তার সুমী, এম.এ. মামুন বাবুল, মিতা প্রধান, মো. সাহাবুদ্দিন, শিউলি আক্তার, মারিয়া খানম, লিজা আক্তার ও তাসমিন জাহান নোহা।
 
 

এই বিভাগের আরো খবর