শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

বেগম জিয়ার মানেই বাংলাদেশে গণতন্ত্রের স্বাধীনতা : এড.সাখাওয়াত

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০১৯  

সিদ্ধিরগঞ্জ (যুগের চিন্তা ২৪) : মহানগর বিএনপি সহসভাপতি এড. সাখাওয়াত হোসেন খান বলেছেন, বাঙ্গালীর বিজয় উৎসব মহান বিজয় দিবস। এ দিনটি বাংলাদেশী মানুষের উল্লাস ও গৌরবময় আনন্দের। হৃদয়ের স্পন্দন ১৬ ডিসেম্বর। এ বিজয় দিবস উপলক্ষ্য মুক্তিযুদ্ধের অন্যতম মুক্তিযোদ্ধা, সাবেক সেনা প্রধান ও রাষ্ট্রপতি শহিদ জিয়াউর রহমানের সহধর্মিনী দেশ মাতা বেগম খালেদা জিয়ার মুক্তি কামনা করছি। 


তিনি বলেন, মনে রাখতে হবে বেগম জিয়া মানেই গণতন্ত্র। বেগম জিয়া মানেই বাংলাদেশে গণতন্ত্রের স্বাধীনতা।

 

মঙ্গলবার (১০ ডিসেম্বর)  রাতে শহরের ডিআইটি এলাকায় মহানগর তাঁতীদলের কার্যালয়ে মহান বিজয় দিবস উপলক্ষ্যে ও বেগম জিয়ার মুক্তি কামনায় এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। 

 

সাখাওয়াত হোসেন খান বলেন, মিথ্যা একটি মামলায় ষড়যন্ত্র করে বাংলাদেশর সবচেয়ে জনপ্রিয় ব্যক্তি, গণতন্ত্রের মহান মানুষ বেগম জিয়াকে বন্দী করে রেখেছে সরকার। এই সরকার মানুষের অধিকার হরণ করেছে, গণতন্ত্রকে বন্দী করেছে, স্বাধীনভাবে কথা বলার অধিকার থেকে বঞ্চিত করেছে। হুমকির মুখে ফেলে দিচ্ছে বাক স্বাধীনতা।

 

তিনি আরও বলেন, ঐক্যে করতে হবে। সকল সংগঠনগুলোকে এক কাতারের আসতে হবে। সময় হয়েছে, কাঁধে কাঁধ মিলিয়ে চলার। মনে রাখতে হবে, বেগম জিয়া মানেই গণতন্ত্র, বেগম জিয়া মানেই অধিকার আদায়, বেগম জিয়া মানে নিপিরিত মানুষের অধিকার, বেগম জিয়ার মানেই বাংলাদেশে গণতন্ত্রের স্বাধীনতা। এই স্লোগানে আগামীতে গণতন্ত্রের মানুষ বেগম জিয়ার মুক্তির আন্দোলনের ডাকে সকলকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করার আহ্বান করছি।  


মহানগর তাঁতীদলের আহ্বয়ক মীর আলমগীর হোসেনের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, যুগ্ম আহবায়ক অপু রহমান, মেহাম্মদ হানিফ খান, হযরত আলী, টিটু, সুমন হাওলাদার, সদস্য সচিব ইকবাল হোসেন, সদস্য-জাহাঙ্গীর মিয়া, ফরিদ উদ্দিন আহম্মেদ, বন্দর থানার তাঁতীদলের আহ্বয়ক জামান খান, সদস্য সচিব সাগর, শরীফ ফরিক, মাসুম, সদর থানার তাঁতীদলের আহবায়ক মিঠু, সদস্য নজরুল ইসলাম, মিলন প্রমুখ। 

এই বিভাগের আরো খবর