শুক্রবার   ১৫ মার্চ ২০২৪   চৈত্র ১ ১৪৩০

বুন্দেসলিগায় শীর্ষ স্থান ধরে লাখলো বায়ার্ন মিউনিখ

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২৪ মে ২০২০  

বুন্দেসলিগায় শনিবার ঘরের মাঠ এলিয়েঞ্জ অ্যারেনায় ঘটনাবহুল এক ম্যাচে এইনট্রাক্ট ফ্রাঙ্কফুর্টকে ৫-২ গোলে হারিয়েছে বায়ার্ন মিউনিখ।

 

মৌসুমের বাকী অংশ শুরু হওয়ার পর টানা দ্বিতীয় ম্যাচে জয় পেলো বায়ার্ন। করোনা প্রাদুর্ভাব শেষে প্রথমবার ঘরের মাঠে নেমে বায়ার্নের মোট চারজন ফুটবলার পেয়েছেন জালের দেখা। তাঁরা হলে রবার্ট লেভানদোভস্কি, লেয়ন গোরেটস্কা, থমাস মুলার ও আলফুঁস ডেভিস।


আলিয়াঞ্জ অ্যারেনায় শনিবার ম্যাচের ১৭ মিনিটে বায়ার্নের পক্ষে প্রথম গোল করেন জার্মান মিডফিল্ডার গোরেটস্কা। প্রথমার্ধে দলকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন আরেক জার্মান মুলার। ম্যাচের ৪১ মিনিটে এই জার্মান ফরোয়ার্ড সহজ সুযোগ থেকে বল জালে জড়ান। দ্বিতীয়ার্ধের খেলা শুরু হতেই কাঙ্ক্ষিত গোল পেয়ে যান লেভানদোভস্কি। ডানদিক থেকে কিংসলে কোমানের বাড়ানো ক্রসে হেডে ঠিকানা খুঁজে নেন এই পোলিশ ফরোয়ার্ড। বায়ার্ন এগিয়ে যায় ৩-০ ব্যবধানে। আসরের সর্বোচ্চ গোলদাতার এটি ২৭তম গোল। সব প্রতিযোগিতা মিলে মৌসুমে ৩৫ ম্যাচ খেলে তাঁর গোল হলো ৪১টি।


এরপরই হিন্টেগারের চমক। তিন মিনিটের ব্যবধানে (৫২ আর ৫৫ মিনিট) সেট পিস থেকে দুই গোল করে ফ্রাঙ্কফুর্টকে লড়াইয়ে ফেরান অস্ট্রিয়ান এই সেন্টার ব্যাক। তবে ৬১ মিনিটে ব্যবধান আবারও বাড়িয়ে দেন আলফানসো ডেভিস। ডান পায়ের শটে বাভারিয়ানদের জয় অনেকটাই নিশ্চিত করে দেন এই লেফট ব্যাক।


হিন্টেগারের ‘অন্যরকম হ্যাটট্রিক’টি ম্যাচে এমন হাস্যরসের জন্ম দেবে! ৭৪ মিনিটে গোল বাঁচাতে গিয়ে এক পায়ে বল রিসিভ করেছিলেন ফ্রাঙ্কফুর্ট ডিফেন্ডার, আরেক পায়ে সেই বল লেগে জড়িয়ে যায় জালে। তাকিয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না। শেষতক ৫-২ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে ফ্রাঙ্কফুর্টকে।

 

এই বিভাগের আরো খবর