শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

বীর শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করলেন এড.সাখাওয়াত

প্রকাশিত: ২৬ মার্চ ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি এড.সাখাওয়াত হোসেন খান চাষাড়া বিজয় স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন ।


মঙ্গলবার (২৬ মার্চ) সকালে নারায়ণগঞ্জ ক্লাবের সামনে থেকে বিপুল সংখ্যক নেতা-কর্মীসহ র‌্যালী করে এ পুস্পস্তবক অর্পণ করেন । এ সময় নেতাকর্মীদের হাতে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে লেখা বিভিন্ন প্লেকার্ড ছিল এবং তারা খালেদা জিয়ার মুক্তির দাবীতে স্লোগান দিচ্ছিল । 


এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে এড. সাখাওয়াত হোসেন খান বলেন, ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধে নিহত বীর শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করছি। এক সাগর রক্তের বিনিময়ে অর্জিত এই স্বাধীনতা রক্ষার জন্য আজকের দিনে শপথ নিতে হবে। স্বাধীনতার মূল লক্ষ্য ছিলো সুষম গণতন্ত্র কিন্তু অত্যান্ত পরিতাপের বিষয় হলো বর্তমান সরকারের দুঃশাসনে সেই গণতন্ত্র আজ বিপন্ন। 


তিনি আরও বলেন, আইনের শাসনের পরিবর্তে চলছে স্বৈরতন্ত্র, এক ব্যাক্তির ইচ্ছায় দেশ পরিচালিত হচ্ছে। সরকারের স্বৈরতান্ত্রীক আচরণের কারণে রাষ্টীয় প্রতিষ্ঠানসমুহ ধ্বংসের দ্বারপ্রান্তে এসে পৌচেছে । অথচ যা একটি স্বাধীন দেশের স্বাধীন নাগরিক হিসেবে কোনভাবেই মেনে নেয়া যায় না। তাই দেশের গণতান্ত্রিক চরিত্র ফিরিয়ে আনতে হলে সরকারের বিরুদ্ধে আন্দোলনের বিকল্প নেই।


এড. সাখাওয়াত বলেন, আসুন আমরা স্বাধীনতা দিবসের এই দিনে সকলে শপথ গ্রহণ করি দেশের মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য, আইনের শাসন প্রতিষ্ঠার জন্য, বিচার বিভাগের স্বাধীনতা ফিরিয়ে আনার জন্য এবং বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে রাপথে গর্জে উঠি। খালেদা জিয়াকে মুক্ত করে দেশের মানুষের মৌলিক অধকিারসমুহ ফিরিয়ে আনি। এ লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে এবং সকল প্রকার বিরোধ ভুলে যেতে হবে।


এ সময় উপস্থিত ছিলেন, বন্দর উপজেলা বিএনপির সাবেক সভাপতি আমান উল্লাহ আমান, মহানগর বিএনপি নেতা মনির হোসেন খান, অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধান, মহানগর ছাত্রদলের সাবেক সভাপতি এমএইচ মামুন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সাখাওয়াত ইসলাম রানা, বন্দর থানা ছাত্রদলের সাবেক সভাপতি মহিউদ্দীন শিশির, জেলা যুবদলের সাবেক সিনিয়র সহ-সভাপতি সালাউদ্দীন মোল্লা, জেলা যুবদলের সহসভাপতি স্বপন চৌধুরী, পারভেজ মল্লিক, শহিদুল ইসলাম রিপন, শাহিন আহমেদ, জেলা যুবদল নেতা রোমান হোসেন, আমিনুল ইসলাম, ইকবাল হোসেন, মহানগর মৎস্যজীবী দলের সভাপতি জাহাঙ্গীর আলম রতন, কাজী খোকন, সজীব খন্দকার, পাপ্পু আহমেদ, মহানগর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ইব্রাহীম বাবু, লিংকন খান, লিংরাজ খান, জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক রাকিব হাসান রাজ, ছাত্রদল নেতা মোজ্জামেল হোসেন, আল আমিন, আবদুর রশিদ, মোক্তার হোসেনসহ মহানগর বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীবৃন্দ।

এই বিভাগের আরো খবর