শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

বিশ্ব ডিম দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বিশ্ব ডিম দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা প্রাণিসম্পদ অফিস ও জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৩ অক্টোম্বর) সকাল ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

 

জেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের কর্মকর্তা বাসনা আক্তারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক সেলিম রেজা, সিভিল সার্জন ডা.ইমতিয়াজ আহমেদ, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কাজী হাবিবুর রহমান, সদর উপজেলার প্রাণিসম্পদ অফিসার ডা. নারায়ণ চন্দ্র সরকার, নারায়ণগঞ্জ হাঁস প্রজনন খামারের সহকারী পরিচালক মো. আনোয়ারুল হক, আড়াইহাজার উপজেলার প্রাণিসম্পদ অধিদপ্তরের অফিসার ডা. আবু কাউসার প্রমুখ।

 

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সেলিম রেজা বলেন, ডিম হচ্ছে একটি সুপার ফুট। আমরা সুপার হিরোর নাম শুনে এসেছি সেই সুুপার হিরোই হচ্ছে সুপার ফুট ডিম। ডিমের মধ্যে এমন কোন ভিটামিন অভাব নেই যা আমাদের জন্য অনেক প্রয়োজনীয়। তাই সকলকে সুস্থ থাকার জন্য প্রতিদিন একটা করে হলে ডিম খাওয়ার প্রয়োজন।

 

তিনি আরও বলেন, ডিম এর মধ্যে প্রোটিন তো আছেই সে সাথে ভিটামিন এ, বি ও ডি এর অভাব পূরণ করে। আগের বিজ্ঞান আর এখনকার বিজ্ঞানের মধ্যে অনেক পার্থক্য আছে। যারা ডিম উৎপাদন ও চিকিৎসার সাথে জড়িত আছেন তারা সকলে লক্ষ্য রাখবেন উৎপাদন বৃদ্ধির জন্য ডিমের ভিতরে যেন ক্ষতিকর কিছু না আসে।

এই বিভাগের আরো খবর