বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

বিকাশ এজেন্টকে ছুরিকাঘাত করে ২ লাখ টাকা লুট

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) :  সোনারগাঁওয়ে পুলিশের চেকপোষ্টের খুব কাছাকাছি দূরত্বের মধ্যে কাভার্ড ভ্যান চালককে হত্যার মাত্র একদিন পর থানার ৩০ গজ দূরত্বে বিকাশের এক এজেন্টকে ছুরিকাঘাত করে দুই লাখ টাকা ছিনিয়ে নিয়ে গেছে দুর্বৃত্তরা। সামবার রাত সাড়ে দশটার দিকে সোনারগাঁও থানার সামনে ব্রিজের ওপারে ভবনাথপুর এলাকায় এ ছিনতাইয়ে ঘটনা ঘটে।

 


আহত বিকাশ এজেন্ট মো: জুলহাস(২৮)কে গুরুতর অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি উপজেলার পিরোজপুর ইউনিয়নের ভাটিবন্দর এলাকার মো: শহীদুল্লার ছেলে।


এর আগে গত শনিবার রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের আষাঢ়িয়ারচর এলাকায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে কার্ভাডভ্যানের হেলপার খুন হয়। পর পর দুিট ঘটনায় সোনারগাঁওয়ের আইনশৃংখলা পরিস্থিতির মারাত্বক অবনতি হয়েছে বলে দাবি করছেন স্থানীয়রা।

 

এলাকাবাসী ও আহত জুলহাসের পরিবার সূত্রে জানা যায়, জুলহাস সোনারগাঁও থানার সামনে রাকিব টেলিকম নামের বিকাশ এজেন্ট ও ফ্লাক্সিলোডের দোকান খুলে দীর্ঘদিন যাবত ব্যবসা পরিচালনা করে আসছিলেন। সোমবার রাত সাড়ে দশটায় দোকান বন্ধ করে নিজের সাইকেলে চড়ে ভাটিবন্দর এলাকায় বাড়ির উদ্দেশ্যে যাচ্ছিলেন।

 

যাত্রাপথে সোনারগাঁ থানা সংলগ্ন ব্রীজের ওপারে ভবনাথপুর এলাকায় মোল্লা এন্টারপ্রাইজ নামের একটি বালু ব্যবসা প্রতিষ্ঠানের সামনে ৪/৫ জনের একটি সংঘবদ্ধ ছিনতাইকারীর দল সিএনজি দিয়ে এসে জুলহাসের পথরোধ করে।

 

ছিনতাইকারীরা জুলহাসের উপর হামলা চালিয়ে তার ঘাড়ে, পিঠে, হাতে এবং পেটে কুপিয়ে ও ছুরিকাঘাত করে নগদ ২ লাখ টাকা, দুইটি মোবাইল ফোনসেট, গলায় থাকা একটি স্বর্ণের চেইন লুট করে নিয়ে যায়। পরে খবর পেয়ে এলাকাবাসী ও স্বজনরা গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে জুলহাসকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।


এ ব্যাপারে নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সভাপতি এ্যাডভোকেট এ বি সিদ্দিক বলেন, আমার নিজের পৈর্তৃক বাড়ি সোনারগাঁয়ে। এখানকার কোন না কোন সড়কে নিত্যদিনই ডাকাতি, ছিনতাইসহ মানুষ খুন হচ্ছে। তবে থানা পুলিশ তা রোধ করতে পারছেনা। গত দুই দিনে পুলিশ চেক পোষ্ট সামনে ছুরিকাগাত করে ট্রাকের হেলপার খুন এবং থানার সামনে বিকাশ এজেন্টকে ছুুরিকাঘাত করে টাকা ছিনতাইয়ের ঘটনায় পুলিশের নিষ্ক্রিয়তার প্রমান হয়।

 

তিনি বলেন, এভাবে থানার ও পুলিশ চেক পোষ্টের সামনে যদি ছিনতাই বা ডাকাতির ঘটনা ঘটতে থাকবে আমরা বাসা বাড়িতে কিভাবে নিরাপদ থাকবো। সোনারগাঁও আইনশৃংখলা পরিস্থিতির অবনতি ঘটেছে দাবি করে এ বিষয়ে জেলা  পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করেন নাগরিক কমিটির সভাপতি এ বি সিদ্দিক।

 

ছিনতাইয়ের ঘটনার ব্যাপারে সোনারগাঁও থানার ওসি মনিরুজ্জামান বলেনন, ঘটনাটি রাতেই শুনেছি। তবে এ বিষয়ে এখনো কেউ অভিযোগ করতে আসেনি। তিনি বলেন, ধারণা করা হচ্ছে পূর্ব শত্রুতার জের ধরে এ ঘটনা ঘটতে পারে। তবে বিষয়টি আমরা খতিয়ে দেখব। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

এর আগে গত শনিবার ২৫ জানুয়ারী রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পিরোজপুর ইউনিয়নের আষাঢ়িয়ারচর এলাকায় ছিনতাইকারীর দল কার্ভাড ভ্যানের চালক ও হেলপারকে ছুরিকাঘাত করে টাকা ও মোবাইল ফোনসেট ছিনিয়ে নিয়ে যায়। ওইসময় ছিনতাইকারীদের ছুরিকাঘাতে ওই কার্ভাডভ্যানের হেলপার নিহত হন। পুলিশ এ ঘটনায় একটি ডাকাতি মামলা গ্রহণ করেছে।

এই বিভাগের আরো খবর