বুধবার   ২৪ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১

বিএমএ’র নির্বাচনে ডা. ইকবাল বাহার-ডা. দেবাশীষ পরিষদ জয়ী

প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০১৮  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : চিকিৎসকদের মাতৃসংগঠন বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ) নারায়ণগঞ্জ শাখার নির্বাচনে পূর্ণ প্যানেলে জয়ী হয়েছেন ডা. ইকবাল বাহার-ডা. দেবাশীষ পরিষদ।

এ পরিষদ আওয়ামী লীগ সমর্থিত চিকিৎসকদের সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর সমর্থিত সভাপতি পদে ডা. চৌধুরী ইকবাল বাহার ১৮৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বি ডা. শাহ নেওয়াজ চৌধুরী পেয়েছেন ১৩০ ভোট।

সাধারণ সম্পাদক পদে ডা. দেবাশীষ সাহা পেয়েছেন ২১১ ভোট অপর দিকে প্রতিদ্বন্ধি মোহাম্মদ নিজাম আলী পেয়েছেন ১০৪ ভোট। সহ সভাপতি পদে ডা. ইকবাল ও ডা. দেবাশীষ প্যানেলেল বিজয়ী ডা. গোলাম মোস্তফা পেয়েছেন ১৩৯ ভোট। ডা. বিধান চন্দ্র পোদ্দার পেয়েছেন ২০০ ভোট। পরাজিত প্যানেলের ডা. আতিকুজ্জামান সোহেল পেয়েছেন ১৩০ ও ডা. হাফিজুর রহমান পেয়েছেন ১৩৭ ভোট।

অন্যান্য পদে নির্বাচিত হয়েছেন যুগ্ম সাধারণ সম্পাদক পদে ডা. সামসুদ্দোহা সঞ্চয়, কোষাধ্যক্ষ পদে ডা. শেখ ফরহাদ, সাংগঠনিক সম্পাদক পদে ডা. সাখাওয়াত হোসেন, বিজ্ঞান বিষয়ক সম্পাদক পদে ডা. কুমার তানসেন, দপ্তর সম্পাদক পদে ডা. ইউসুফ সরকার, প্রচার ও জনসংযোগ সম্পাদক পদে ডা. কামরুল আশরাফ, সমাজকল্যাণ সম্পাদক পদে ডা. অমিত সরকার, সংস্কৃতি ও আপ্যয়ন বিষয়ক সম্পাদক পদে ডা. আমিনুর রহমান, গ্রন্থাগার ও প্রকাশনা সম্পাদক পদে ডা. জহিরুল হক।

সদস্য পদে নির্বাচিতরা হলেন ডা. জিএম ফরহাদ, ডা, জাহাঙ্গীর আলম, ডা. অনিন্দ্র ভট্টাচার্য, ডা. এবিএম জহিরুল কাদের ভূইয়া, ডা. তানভীর আহমেদ চৌধুরী, ডা. আমির হোসেন, ডা. তনয় কুমার সাহা, ডা. মতিয়ার রহমান, ডা. আবু শাহেদ শুভ ও ডা. মোহাম্মদ মফিজ উদ্দিন।

নির্বাচনে এবার দুটি প্যানেলে ৪৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। ৩৫৭ জন সদস্যে মধ্যে ভোট প্রদান করেন ৩১৫ জন ভোটার। 

প্রধান নির্বাচন কমিশনার ডা. হামেদুল হক জানান, আনুষ্ঠানিক ভাবে শনিবার নির্বাচনের ফলাফল পাওয়া যাবে বলে। 

দীর্ঘ ২৪ বছর পর আজ ৩৮৭ জন চিকিৎসক নারায়ণগঞ্জে তাদের নেতা নির্বাচন করেছেন। শেষ ভোট অনুষ্ঠিত হয়েছিলো ১৯৯৩ সালে। নির্বাচনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থান লক্ষ্য করা গেছে।

নির্বাচনে দুই প্যানেলে যারা প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন :

ডা. আতিকুজ্জামান সোহেল ও ডা. নিজাম আলী প্যানেলে প্রার্থীরা হলেন- সহ সভাপতি হাফিজুর রহমান, কোষাধ্যক্ষ আশীষ কুমার দে, যুগ্ম সাধারণ সম্পাদক অলক কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক ইফতেকার আলম, বিজ্ঞান বিষয়ক সম্পাদক আরিফুর রহমান, দফতর সম্পাদক সাইফুল ইসলাম, প্রচার ও জনসংযোগ সম্পাদক হাসান আলী আরাফাত, সমাজকল্যাণ সম্পাদক দেবব্রত ঘোষ, সংস্কৃতি ও আপ্যয়ন বিষয়ক সম্পাদক শ্রেয়সি রাণী সাহা, গ্রন্থাগার ও প্রকাশনা সম্পাদক আব্দুল মালেক, সদস্য টিআইএম নুরুন্নবী, ক্যাপ্টেন (অব.) আবুল ফাতান, অনিল কুমার বসাক, মুহাম্মদ মাহবুব হোসেন, আল ওয়াজেদুর রহমান, পলক কুমার মহন্ত, আব্দুর রব, মো. মাসুদুজ্জামান, মোহাম্মদ মোস্তাফিজুর রহমান ও সিনথিয়া তাসনিম।

অন্যদিকে ডা. ইকবাল বাহার ও ডা. দেবাশীষ রায়ের প্যানেলে প্রার্থীরা হলেন- সহ সভাপতি গোলাম মোস্তফা, বিধান চন্দ্র পোদ্দার, যুগ্ম সাধারণ সম্পাদক সামসুদ্দোহা সঞ্চয়, কোষাধ্যক্ষ শেখ ফরহাদ, সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন, বিজ্ঞান বিষয়ক সম্পাদক কুমার তানসেন, দফতর সম্পাদক ইউসুফ সরকার, প্রচার ও জনসংযোগ সম্পাদক কামরুল আশরাফ, সমাজকল্যাণ সম্পাদক অমিত সরকার, সংস্কৃতি ও আপ্যায়ন বিষয়ক সম্পাদক আমিনুর রহমান, গ্রন্থাগার ও প্রকাশনা সম্পাদক জহিরুল হক, সদস্য জাহাঙ্গীর আলম, জিএম ফরিদ, অনিরুদ্ধ ভট্টাচার্য, এবিএম জহিরুল কাদের ভূইয়া, তানভীর আহমেদ চৌধুরী, আমির হোসেন, তনয় কুমার সাহা, মতিয়ার রহমান, আবু শাহেদ শুভ ও মোহাম্মদ মফিজ উদ্দিন।
 

এই বিভাগের আরো খবর