মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪   বৈশাখ ১০ ১৪৩১

বিএনপি নেতা মজিদ ও তার স্ত্রী করোনা আক্রান্ত

প্রকাশিত: ৪ মে ২০২০  

বিশেষ প্রতিনিধি : নারায়ণগঞ্জে হাইকমান্ড খ্যাত বিএনপি নেতা আব্দুল মজিদ ও তার স্ত্রী ফারহানা বেগম ওরফে লাকি করোনায় আক্রান্ত। বিএনপি নেতা মজিদের ছোট ভাই হাসান আহমেদ ও বিএনপি’র রাজনীতি করেন। হাসানের স্ত্রী আফরোজা হাসান বিভা নাসিক এর প্যানেল মেয়র-১। 

 

শহরের ১নং বাবুরাইলে অবস্থিত ওই বাড়িতে দুইটি আলাদা ভবনে বসবাস করেন আব্দুল মজিদ ও তার ভাই হাসান। আব্দুল মজিদ প্যানেল মেয়র-১ বিভার ভাসুর হওয়ায় তার করোনা আক্রান্তের খবরটি সর্বত্র আলোচিত হচ্ছে। ভাসুর ও তার স্ত্রী অসুস্থ্য। 


তারা কোয়ারেন্টাইনে আছেন। কিন্তু কাজের জন্য বিভিন্ন এলাকায় যেতে হয় আফরোজা হাসান বিভাকে। তাকে দেখলেই সকলে ভাসুর (আব্দুল মজিদ) ও তার স্ত্রী (ফারহানা লাকি) এর করোনার কথা জিজ্ঞেস করেন। এ নিয়ে একটু সমালোচনাও আছে। 

 

জানা গেছে, নারায়ণগঞ্জের ১নং বাবুরাইলে বসবাসরত প্যানেল মেয়র-১ ও সংরক্ষিত ( ১৬, ১৭ ও ১৮) নারী কাউন্সির আফরোজা হাসান বিভার স্বামীর বড়ভাই (ভাসুর) বিএনপি নেতা আবদুল মজিদ ও তার স্ত্রী ফারহানা ওরফে লাকি করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় ১১ দিন আগে। একই বাড়িতে বসবাস করেন তারা।

 

করোনার উপসর্গ দেখা দিলে প্রথমে ফারহানা এবং পরে আবদুল মজিদের নমুনা নেয়া হয়। ১৭ এপ্রিল ফারহানার (সিরিয়াল নং ২৭৯) এবং ২১ এপ্রিল আবদুল মজিদের (সিরিয়াল নং ৪৩৬) রিপোর্ট আসে তারা ২ জনই কোভিড-১৯ এ আক্রান্ত। জেলা করোনা আক্রান্তের তালিকায় দেখা গেছে, ফারহানার বয়স উল্লেখ করা হয়েছে ৫১ বছর এবং ঠিকানা দেয়া হয়েছে ১নং বাবুরাইল এলাকা। 

 

আবদুল মজিদের বয়স উল্লেখ করা হয়েছে ৬৫ বছর এবং ঠিকানা দেয়া হয়েছে মোবারক শাহ রোডের। দু’জনের ক্ষেত্রেই একই মোবাইল নাম্বার (০১৮১৮-২৭৯৭১৩) দেয়া হয়েছিল। প্রদত্ত মোবাইল নাম্বারটি প্যানেল মেয়র আফরোজা হাসান বিভার। 

 

এদিকে বিভা হাসানের বড় ভাই মো. শাকিল গণমাধ্যম কর্মীদের কাছে  বলেন- আমাদের বাড়িতে কোনো করোনাভাইরাসে আক্রান্ত রোগি আছে-তা আমরা জানিনা। তবে যদি এ ঘটনা সত্যি হয়ে থাকে, তাহলে আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি।

 

এলাকাবাসীর অভিযোগ, নিজ বাড়িতে দু’জন করোনা রোগী শনাক্ত হলেও তিনি নিজেই ত্রাণ কাজে ঘুরে বেড়াচ্ছেন। শনিবারও তিনি একটি এলাকায় ত্রাণসামগ্রী বিতরণ করেছেন। এমনকি ৪ দিন আগে সিটি মেয়র সেলিনা হায়াৎ আইভীর প্রেস ব্রিফিংয়ের সময়ও ঠিক মেয়র আইভীর বা পাশে দাঁড়িয়ে ছিলেন বিভা।

 

তবে আফরোজা হাসান বিভার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আক্রান্ত দু’জন যে ভবনে থাকেন সেখানকার ৭জন বাসা থেকে বের হচ্ছেন না, কেউ সেখানে যাচ্ছেনও না। আর আমার ভবনটি তাদের ভবন থেকে কিছুটা দূরত্বে আছে।
 

এই বিভাগের আরো খবর