শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

বিআরটিসি কাউন্টার তুলে দেয়ায় যাত্রী অধিকার ফোরামের প্রতিবাদ

প্রকাশিত: ২৫ মে ২০১৯  

সংবাদ বিজ্ঞপ্তি (যুগের চিন্তা ২৪) : চাষাঢ়ার বিআরটিসি কাউন্টার জোরজবরদস্তি তুলে দেওয়ার প্রতিবাদ জানিয়েছেন যাত্রী অধিকার সংরক্ষণ ফোরাম। শনিবার (২৪ মে) বিকেলে সংগঠনের আহ্বায়ক রফিউর রাব্বি কর্তৃক গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ জানানো হয়।


বিবৃতিতে বলেন, আমরা গভীর উদ্বেগের সাথে জানাচ্ছি যে, গত তিনদিন আগে (২২ মে) ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বিআরটিসি তাদের এসিবাস পুনরায় চালু করলেও তারা নারায়ণগঞ্জের চিহ্নিত একটি পরিবহন সিন্ডিকেটের আক্রমণের শিকার হচ্ছে। দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জের জনগণকে জিম্মি করে বাস থেকে শতশত কোটি টাকা চাঁদা আদায়কারী চিহ্নিত গোষ্ঠীটি নারায়ণগঞ্জে বিআরটিসি বাস চলাচলে বাধা তৈরী করেতে মরিয়া হয়ে উঠেছে। 


বিবৃতিতে আরও বলেন, গতরাতে তারা চাষাঢ়ায় বিআরটিসি বাস-কাউন্টারটি জোরজবরদস্তি তুলে দিয়েছে; যা বেআইনী শুধু নয় এক নৈরাজ্যকর অরাজকতা ও রাষ্ট্রবিরোধী, গণবিরোধী অপতৎপরতা। বিআরটিসি সরকারের সেবামূলক একটি গণপরিবহন সংস্থা। সরকারি একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে এমনি কার্যক্রমের ধৃষ্টতা সরকারের দেউলিয়াপনারই বহিঃপ্রকাশ বলে আমরা মনে করি। 


বিআরটিসি বাস-কাউন্টারটি জোরজবরদস্তি তুলে দেওয়ায় নিন্দা ও জড়িতদের গ্রেপ্তারের দাবি জানিয়ে বিবৃতিতে বলেন, আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি ও অতিদ্রুত প্রশাসনকে এই উচ্ছেদের সাথে জড়িত চিহ্নিত ব্যক্তিদের গ্রেপ্তার করে দুর্বৃত্ত অপশক্তির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানাচ্ছি। আমরা দেখেছি নারায়ণগঞ্জের প্রশাসন অতি সম্প্রতি মাদক, সন্ত্রাস, চাঁদাবাজ, ভূমিদস্যুতাসহ দুর্বৃত্তদের বিরুদ্ধে বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করছেন। আমরা এ ক্ষেত্রে তার প্রতিফলন দেখতে চাই। 


বিবৃতিতে উল্লেখ করেন, আমরা জানাতে চাই নারায়ণগঞ্জের সাধারণ জনগণ এই দুর্বৃত্ত চাঁদাবাজ চক্রের রিরুদ্ধে জনগণের ন্যায্য দাবি আদায়ে ঐক্যবদ্ধ রয়েছে। সাথে সাথে বিআরটিসি কর্তৃপক্ষকে আমরা এসিবাসের ভাড়া ৪৫ টাকা করে দ্রুত ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ৩০ টাকায় ননএসিবাস চালু করার দাবি জানাচ্ছি।

এই বিভাগের আরো খবর