শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

বার নির্বাচনে প্রচারণায় ব্যস্ত ছত্রিশ প্রার্থী 

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২০  

যুগের চিন্তা রিপোর্ট : নারায়ণগঞ্জ বার নির্বাচনে প্রার্থীদের প্রচারণায় ধার বেড়েছে। তিন প্যানেলের বৈধ ৩৬ প্রার্থীর পক্ষে আইনজীবী নেতারাও রয়েছেন প্রচারণায়। প্রচারণা যে শুধু আদালতপাড়ায় এমনটি নয়, ভোটারদের মন গলাতে প্রার্থীরা আইনজীবীদের বাসায় ও ব্যক্তিগত চেম্বারে গিয়েও ভোট চাইছেন। নিজেদের নিরঙ্কুশ বিজয় ছিনিয়ে আনতে নিজ প্যানেলের সকলকে নিয়েও বারবার মিটিং করছেন। নির্বাচনী পরিকল্পনার ছকও কষছেন। 

 

আওয়ামীপন্থী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সভাপতি প্রার্থী এড.মোহসীন মিয়া, সাধারণ সম্পাদক প্রার্থী এড.মাহবুবর রহমানসহ পুরো প্যানেলের প্রার্থীদের নিয়ে আইনজীবীদের দ্বারে দ্বারে মঙ্গলবার দুপুরে প্রচারণা চালানো হয়। এসময় তাদের সাথে পিপি ও মহানগর আওয়ামী লীগের আইন সম্পাদক ওয়াজেদ আলী খোকন, এড.সামসুল ইসলাম ভূঁইয়াসহ এপিপি, আইনজীবীরা অংশগ্রহণ করে।

 

আদালতপাড়া এলাকায় স্লোগান দিয়ে সাধারণ আইনজীবীদের কাছে ভোট চাওয়ার পাশাপাশি আদালতপাড়ার আশেপাশে আইনজীবীদের চেম্বারে গিয়েও ভোট চাইছেন তারা। এছাড়া বিভিন্ন মামলা লড়বার আগে ও পরে আইনজীবীদের দেখা পেলেই চাইছেন ভোট। বিচ্ছিন্নভাবেও কেউ কেউ ব্যক্তিগতভাবে ভোট চাইছেন তারা। রাতের বেলাতেও আইনজীবীদের সাথে যোগাযোগ করে নিজেদের বিজয়ী করার জন্য ভোট দিতে অনুরোধ করছেন।

 

অপরদিকে বসে নেই বিএনপিপন্থী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের প্রার্থীরাও। তারাও একই রকমভাবে আদালতপাড়ায় প্রচারণা চালাচ্ছে। সভাপতি প্রার্থী এড.সরকার হুমায়ূন কবির, সাধারণ সম্পদিক প্রার্থী এড.আবুল কালাম আজাদ জাকিরসহ পুরো প্যানেলের প্রার্থীদের নিয়ে ভোট চাইছেন আইনজীবী নেতারা। এড.সাখাওয়াত হোসেন খান, এড.আব্দুল হামিদ খান ভাষানী, এড.খোরশেদ মোল্লা, এড.মশিউর রহমান শাহিনসহ বিএনপিপন্থী আইনজীবী নেতারা প্রার্থীদের বিজয়ী করতে ভোট চাইছেন।

 

আদালতপাড়ায় মিছিল করাসহ ভোটচেয়ে আইনজীবীদের কাছে অনুরোধ করছেন তারা। তবে বিএনপিপন্থী আইনজীবীদের প্যানেল নিয়ে মঙ্গলবার বেশ কয়েকবার রুদ্ধদ্বার বৈঠক করেছে তাদের আইনজীবী নেতারা। এব্যাপারে কেউই মুখ খুলতে নারাজ। নির্বাচনী কৌশল ফাঁস হয়ে যাবে এই ভয়ে তাদের এই বাড়তি সতর্কতা বলে জানিয়েছে সভায় উপস্থিত আইনজীবী নেতারা। 

 

এদিকে ১৫ প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নিলেও নির্বাচনী মাঠে ভোট চাইছেন দিপু-পলু পরিষদের প্রার্থী সমাজসেবা সম্পাদক পদপ্রার্থী এড. রোমেল মোল্লা এবং আপ্যায়ন সম্পাদক পদপ্রার্থী এড.মামুন সিরাজুল মজিদ। নির্বাচনে ভোটের মাঠে সাধারণ আইনজীবীদের কাছে তুমুল জনপ্রিয়তা পেয়েছে এই দুই প্রার্থী।

 

তারা দুইজনই জানান, সাধারণ আইনজীবীরা আমাদের নিয়ে ব্যাপক সাড়া দেখাচ্ছেন।আমরা ভাবতেও পারিনি মনোনয়ন প্রত্যাহার না করায় এতো সাড়া পড়বে, জয়ের ব্যাপারে আশাবাদী। 

 

সিনিয়র আইনজীবীরা জানান, আগামী সপ্তাহ থেকে প্রার্থীদের নির্বাচনী প্রচারণা আরও বাড়বে। তবে আজ থেকে প্রার্থীদের নির্বাচনী প্রচারণার আনুষ্ঠানিক ডামাঢোল বেজে গেলো। 

 

প্রসঙ্গত, আগামী ২৯ জানুয়ারি নির্মাণাধীন বার ভবনের নিচতলায় আইনজীবী সমিতির ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। 

এই বিভাগের আরো খবর