শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

রূপগঞ্জে জমির নিয়ে বিরোধ

বাবা-মায়ের মৃত্যুতে দিশেহারা দুই ছেলে

রূপগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৪ মে ২০২০  

রূপগঞ্জ উপজেলার আধুরিয়া পোরাবো এলাকায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের লোকজন অভিনাশ (৩৮) কে কুপিয়ে হত্যা করে। এ ঘটনার শ্রাদ্ধ করার আগেই শোকে মারা গেলেন স্ত্রী পলাশী রানী (৩২)। 

 

‘এখনো বাবার শ্রাদ্ধ করা হয়নি। আবারো মায়ের শ্রাদ্ধ করার ডাক এসেছে। আমাদের পৃথিবীতে আর কেউ রইল না। আমাদের কে দেখবে। আদর করারও কেউ রইল না, বৃহস্পতিবার (১৪ মে) বলছিলেন নিহত অভিনাশের ছেলে দুর্জয় (১৭) ও ঝলক (১২)। 

 

গত ১ এপ্রিল সকালে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের লোকেরা কুপিয়ে অভিনাশকে হত্যা করে। এ সময় নিহতের ছেলে দুর্জয়, ভাতিজা বীষ্ণু সরকার ও প্রকাশ সরকার গুরুতর আহত হন। এ ঘটনার পর শোকে অসুস্থ হয়ে পড়লে গত ১০ মে অভিনাশের স্ত্রী পলাশী রানী (৩২) মারা যান। 

এদিকে হত্যাকাণ্ডের ঘটনায় অভিযুক্ত অনুকূল সরকার, সহদেব সরকার, অর্জুন সরকার, জীবন সরকার ও কালিপদ সরকারকে পুলিশ গ্রেফতার করেছে। পলাতক রয়েছে অর্জুন সরকারের স্ত্রী দিপালী সরকার ও নরেশ সরকারের ছেলে পরিমল সরকার। 

এ ঘটনায় রূপগঞ্জ থানায় মামলা দায়ের হলে আসামিপক্ষের লোকজন মামলার বাদী ও নিহতের ভাই সুজন সরকার এবং পরিবারের লোকজনকে প্রতিনিয়ত হত্যার হুমকি দিচ্ছে বলে অভিযোগ রয়েছে। মামলা প্রত্যাহার না করলে অভিনাশের মতো পরিবারের অন্যদেরও হত্যা করা হবে বলে হুমকি দিচ্ছে। এ ঘটনায় সুজন সরকার থানায় একটি সাধারণ ডায়েরি করেন। 

 

নিহতের ছেলে দুর্জয় সরকার জানায়- করোনার কারণে নয়, হত্যাকারীদের ভয়ে ঘর থেকে বেরুত পারছি না। সন্ত্রাসীরা দেখলেই হত্যার হুমকি দেয়। দুই ভাইকে একা পেলেই বাবার মতো হত্যা করা হবে বলে হুমকি দিচ্ছে। মা-বাবার শ্রাদ্ধ করাও আমাদের পক্ষে সম্ভব হচ্ছে না। সন্ত্রাসীরা প্রভাবশালী হওয়ায় সবসময় আতঙ্কে থাকতে হচ্ছে। আমাদের মাা-বাবার হত্যাকারীদের ফাঁসি চাই। 

 

এব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহামুদুল হাসান বলেন, অভিযুক্ত ৫জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।  

এই বিভাগের আরো খবর