শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

বাপ্পিচত্বর-সুকুমপট্টি সড়কটি সংস্কার কবে?

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২০  

যুগের চিন্তা রিপোর্ট : নারায়ণগঞ্জ সদর থানার গোগনগরের সুকুম পট্টি-বাপ্পী চত্বর এলাকার জনগণের চলাচলের সড়কটি বেহাল দশা। গুরুত্বপূর্র্ণ এ সড়কটি সংস্কারে দেখার যেনো কেউ নেই। ছোট ছোট বড় গর্তে যানবাহন চলাচলে যেমন বিঘ্ন ঘটে, তেমনি প্রায় ঘটে দুর্ঘটনা। 

 

শহর থেকে শহীদনগর হয়ে মুন্সীগঞ্জ যাওয়ার জন্য গুরুত্বপূর্ণ এ সড়কটি বেশি ব্যবহৃত হয়।  দীর্ঘদিন যাবৎ সড়কটির বেহাল দশায় জনগণের ভোগান্তি চরমে উঠেছে। অপর দিকে সড়কটি খুব সরু। বর্ষা মৌসুমে সড়কের গর্তে সৃষ্টি হয় জলাবদ্ধতা। এছাড়াও সড়কের পাশে পয়ঃনিষ্কাশনের জন্য নির্মিত ড্রেনের স্ল্যাব নেই। এখানেও পথচারীদের বিপত্তি যেন পিছু ছাড়ছে না। জরাজীর্ণ এই সড়কে স্কুল-কলেজের শিক্ষার্থী থেকে শুরু করে কাজে ছুেট মানুষের ভোগান্তি শুরু হয় কাক ডাকা ভোর থেকে। চলে গভীর রাত অবধি। 

 

রানা নামের একজন ব্যবসায়ী বলেন, রাস্তাটি খুবই সরু, ভাঙ্গা ও রাস্তার রড গুলো বের হয়ে আছে। তারপর ও এই রাস্তাটি দিয়ে বড় বড় ট্রাক সহ ছোট সব ধরনের যান চলাচল করে। যখন সড়কে একটি ট্রাক প্রবেশ করে তখন সড়কে মহা যানজটের সৃষ্টি হয়। সড়কটি সংস্কারের পাশাপাশি প্রশস্থ করাও এখন সময়ের দাবি। নওশেদ চেয়ারম্যান দ্বিতীয়বার নির্বাচনের আগে সড়কটি সংস্কারের প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু তিনি বিজয়ী হওয়ার পর সড়কটি সংস্কারের কোন উদ্যোগ গ্রহণ করেনি। 

 

গোগনগর ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদস্য মোক্তার হোসেন বলেন, সর্বশেষ প্রায় পাঁচ বছর আগে রাস্তাটির সংস্কার হয়েছিল। এরপর আর কোন কাজ হয়নি। সড়কটির অবস্থা এখন খুবই খারাপ।

 

এব্যাপারে গোগনগর ইউনিয়নের চেয়ারম্যান নওশেদ আলী বলেন, সড়কটি ইউনিয়ন পরিষদ ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের আওতাধীন। যে অংশটি সিটি কর্পোরেশন এলাকায় পড়েছে সেই অংশটুকু তারাই সংস্কার করবে। যতটুকু ইউনিয়ন পরিষদ এলাকায় পড়েছে তা ইউনিয়ন পরিষদের অর্থায়নে করা হবে। 

এই বিভাগের আরো খবর