শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

বাকৃবিতে আগুনে পুড়ল বর্ষপূর্তি অনুষ্ঠানের মঞ্চ

প্রকাশিত: ২২ জুলাই ২০১৮  

শিক্ষা ডেস্ক (যুগের চিন্তা ২৪) : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ৫৭ বছর পূর্তি ও চর উন্নয়ন ইনস্টিটিউটের ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধন অনুষ্ঠানের মূল মঞ্চ পুড়ে ছাই হয়েছে। শনিবার রাত সাড়ে ১১টার দিকে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। রবিবার ওই উদ্বোধনী অনুষ্ঠানে রাষ্ট্রপতি আবদুল হামিদের প্রধান অতিথি হিসেবে থাকার কথা রয়েছে।

 

জানা গেছে, অনুষ্ঠানের জন্য বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে পাঁচ হাজার লোকের আসন বিশিষ্ট একটি প্যান্ডেল এবং মঞ্চ তৈরি করা হয়েছিল। শনিবার রাত প্রায় সাড়ে ১১টার দিকে প্যান্ডেলে উপরে হঠাৎ আগুনে ফুলকি দেখতে পাওয়া যায়। কয়েক মিনিটের মধ্যেই আগুন ভয়াবহ আকার ধারণ করে চারিদিকে ছড়িয়ে পড়ে।

 

 

খবর পেয়ে ময়মনসিংহ ফায়ার সার্ভিসের মোট সাতটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় এক ঘন্টা চেষ্টা চালানোর পর আগুন নেভাতে সক্ষম হন। তবে তার আগেই প্যান্ডেলের চেয়ার, ফ্যান, সাউন্ড সিস্টেম এবং এলইডি স্ক্রিনসহ সব কিছু পুড়ে ছাই হয়ে যায়।

 

ময়মনসিংহ ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত উপ-পরিচালক সহিদুর রহমান বলেন, খবর পাওয়ার পরপরই আমারা ঘটনাস্থলে এসে আগুন নেভাতে সক্ষম হই।

 

আগুনের সূত্রপাত সম্পর্কে পরিষ্কারভাবে কিছু বলতে না পারলেও সহিদুর রহমানের ধারণা বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

 

রাতে উপাচার্য মো. আলী আকবর বলেন, এ ঘটনায় তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হবে।

 

দুর্ঘটনার জন্য রবিবার রাষ্ট্রপতি আসবেন কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, রবিবার রাষ্ট্রপতি আসবেন এবং অনুষ্ঠান সম্পন্ন হবে বিশ্ববিদ্যালয়ের জয়নুল আবেদিন মিলনায়তনে।
 

এই বিভাগের আরো খবর