বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

বাংলাদেশের প্রতিটি অর্জনে ছাত্রলীগের ত্যাগ রয়েছে : মন্ত্রী গাজী 

প্রকাশিত: ৪ জানুয়ারি ২০২০  

রূপগঞ্জ (যুগের চিন্তা ২৪) : বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, বাংলাদেশের প্রতিটি অর্জনে ছাত্রলীগের ত্যাগ রয়েছে। ছাত্রলীগের ঐতিহ্য ধরে রাখতে হবে। এটা বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন। বিতর্কিতদের ছাত্রলীগে দেখতে চাই না। যারা চাঁদাবাজি, দুর্নীতি, মাদক সেবন এবং মাদক ব্যবসার সাথে জড়িত আছে তাদেরকে চিহ্নিত করে বাদ দিতে হবে।


শনিবার (৪ জানুয়ারি) দুপুরে রূপগঞ্জের মুড়াপাড়া সরকারি কলেজের বীরপ্রতীক গাজী অডিটোরিয়ামে বাংলাদেশ ছাত্রলীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে কেক কাটা, আলোচনা সভা ও ছাত্র সংসদের কার্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। মুড়াপাড়া সরকারি কলেজ শাখা ছাত্রলীগ ও মুড়াপাড়া সরকারি কলেজ ছাত্র সংসদ এ অনুষ্ঠানের আয়োজন করে। 

 

মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, বঙ্গবন্ধু যে স্বপ্ন নিয়ে দেশ স্বাধীন করেছেন, তা বাস্তবায়ন করে যেতে পারেন নি। ক্ষমতা লোভী হায়েনার দল ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে দেশকে পিছিয়ে দিয়েছে। বর্তমানে দেশের হাল ধরেছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। তিনি বঙ্গবন্ধুর স্বপ্নবাস্তবায়ন করে যাচ্ছেন। এখনো বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের অনেক কাজ বাকি রয়েছে। বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সমাপ্ত করতে ছাত্রলীগকে শেখ হাসিনার ভ্যানগার্ড হিসেবে কাজ করতে হবে।


তিনি বলেন, বাংলাদেশের মধ্যে সবচেয়ে সুন্দর মুড়াপাড়া সরকারি কলেজ। মুড়াপাড়া জমিদার বাড়ি পর্যটন কেন্দ্র হবে। এই কলেজের লেখাপড়ার মানবৃদ্ধি দরকার।


মন্ত্রী আরও বলেন, দেশের প্রতিটি দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশ ছাত্রলীগ অগ্রণী ভূমিকা পালন করেছে। স্কুল, কলেজ ও মাদ্রাসাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে ছাত্র-ছাত্রীদের কাছে ছাত্রলীগের আদর্শ উদ্দেশ্য সম্পর্কে জানিয়ে তাদেরকে ছাত্রলীগের পতাকাতলে নিয়ে আসতে হবে। পোশাকে আধুনিক হলে চলবে না, ব্যবহার দিয়ে মানুষের মন জয় করতে হবে।


ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, জাতির পিতার দেখানো আদর্শ অনুসরণ করে তোমাদের রাজনীতি করতে হবে। কারণ ছাত্রলীগ হচ্ছে জাতির পিতার হাতে প্রতিষ্ঠিত একটি সংগঠন।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহরিয়ার পান্না সোহেল, উপজেলা প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রহিম, আওয়ামী লীগ নেতা আনসার আলী, উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল আলম শিকদার, সাধারণ সম্পাদক শেখ ফরিদ মাছুম, মুড়াপাড়া সরকারি কলেজ ছাত্র সংসদের ভিপি সাইফুল ইসলাম তুহিন, জিএস সাদিকুল ইসলাম সজিব প্রমুখ।


আজ দুপুরে রূপগঞ্জ উপজেলার রূপসী এলাকার গাজী ভবনে বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করে তারাবো পৌরসভা ছাত্রলীগ। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক।


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও তারাবো পৌরসভার মেয়র হাসিনা গাজী।

এই বিভাগের আরো খবর