শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

বাংলাদেশ বিশ্ব নেতৃত্বকে স্বপ্ন দেখায় : এলজিআরডি মন্ত্রী

প্রকাশিত: ৬ জানুয়ারি ২০২০  

রূপগঞ্জ (যুগের চিন্তা ২৪) : বাংলাদেশ শুধু স্বপ্ন দেখেনা, স্বপ্ন বাস্তবায়ন করে এবং বিশ্ব নেতৃত্বকে স্বপ্ন দেখায় বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম।


সোমবার (৬ জানুয়ারি) দুপুরে রূপগঞ্জে উদ্বোধনের নবনির্মিত গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক সেতু ও ইছাখালি সেতুর নির্মাণ কাজ পরিদর্শনে এসে এক মতবিনিময় সভায় মন্ত্রী এ মন্তব্য করেন। 


তাজুল ইসলাম বলেন, আমরা বাংলাদেশকে সিঙ্গাপুর বা মালোশিয়ার আদলে গড়ে তুলতে চাই। এজন্য শেখ হাসিনার নের্তৃত্বে জনগনকে ঐক্যবদ্ধ হতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে বহুমুখী উন্নয়নের কারণে বাংলাদেশ আজ অভিষ্ট লক্ষ্যে পৌঁছে গেছে। যে দেশের কোন সম্ভাবনা ছিলো না সেই দেশ আজ উন্নত দেশগুলোতে নেতৃত্ব দিচ্ছে এবং বিশ্ব তা স্বীকৃতি দিয়েছে।


নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ জসিম উদ্দিনের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য, বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক, নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব হেলালুদ্দিন আহমেদ, এলজিইডি’র প্রধান প্রকৌশলী সুশংকর চন্দ্র আচার্য্য ও রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মমতাজ বেগম।

 
এলজিআরডি মন্ত্রী জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিমধ্যে ২০৪১ সালে বাংলাদেশ কেমন হবে সেই পরিকল্পনা গ্রহণ করেছেন। ২০২১ সালে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। এটা বাস্তবায়ন করতে রুপরেখা তৈরি করা হয়েছে। ২০২১ সালকে সামনে রেখে ২০০৯ সাল থেকেই বিভিন্ন প্রকল্প গ্রহণ করে তা বাস্তবায়ন করা হয়েছে। এই বস্তবায়নের কারণে দেশে দারিদ্রতার হার অনেক কমে গেছে। 


মতবিনিময় সভায় এলজিইডি’র প্রধান প্রকৌশলী সুশংকর চন্দ্র আচার্য্য জানান, এলজিআরডি মন্ত্রণালয়ের অর্থায়নে ২০১৬ সালে রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া-কায়েতপাড়া এলাকায় শীতলক্ষ্যা নদীর উপর ৭৬ কোটি টাকা ব্যয় নির্ধারণ করে ৫৭৬ মিটার দৈর্ঘ্যরে গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক সেতুর নির্মাণ কাজ শুরু করা হয়।


তিনি জানান, একই সময়ে ইছাপুরা এলাকায় ৩৯ কোটি টাকা ব্যয়ে ৩২০ মিটার দৈর্ঘ্যরে ইছাপুরা সেতুর নির্মাণ কাজও শুরু হয়। ইতিমধ্যে সেতু দুইটির নির্মাণ কাজের ৯৮ শতাংশ শেষ হয়েছে। অল্প সময়ের মধ্যে প্রকল্প দুইটির নির্মাণ কাজ শেষ করার প্রক্রিয়া চলছে। পুরো কাজ শেষ হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে সেতু দুটির উদ্বোধন করবেন। 

এই বিভাগের আরো খবর