শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

বাংলাদেশ এখন বিশ্বব্যাপী এক বিস্ময়ের নাম : মন্ত্রী গাজী

প্রকাশিত: ১৫ মার্চ ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, নব্বই দশকের তুলনামূলক অচেনা বাংলাদেশ এখন বিশ্বব্যাপী এক বিস্ময়ের নাম। সম্ভাবনার দিগন্তে পত পত করে উড়ছে পতাকা।  প্রধানমন্ত্রী শেখ হাসিনার তত্বাবধানে দেশের উন্নয়ন প্রকল্প একের পর এক পেখম মেলে দাঁড়িয়ে যাচ্ছে। আমরা বিশ্বাস করি বাংলাদেশ এগিয়ে যাবেই, কেউ আমাদের আটকাতে পারবে না। বাংলাদেশকে নিয়ে আমরা স্বপ্ন দেখি। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ একটি উন্নত দেশে পরিণত হবে।

শুক্রবার (১৫ মার্চ) বিকেলে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার গোলাকান্দাইল দক্ষিনপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ১০০ বছর পূর্তি উপলক্ষ্যে প্রাক্তন ছাত্রছাত্রীদের পূণর্মিলনী, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশের প্রধানমন্ত্রীর দায়িত্বে রয়েছেন বলেই দেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, সফলতা অর্জনে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। তাই সরকারের উন্নয়ন সম্পর্কে আমাদের জনগণকে জানাতে হবে। উন্নয়ন কর্মকান্ড তুলে ধরতে হবে জনসাধারণের কাছে। 

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বে পৃথিবীর অন্যান্য বড় বড় দেশের সঙ্গে তাল মিলিয়ে সব ক্ষেত্রে বাংলাদেশ নিজেদের যোগ্যতার জানান দিয়ে যাচ্ছে প্রতিনিয়ত। তার বলিষ্ঠ নেতৃত্ব আমাদের ছোট্ট এই দেশকে পৃথিবীর বুকে বারবার করেছে সম্মানিত। সরকারের উন্নয়নের এই ধারাকে অব্যাহত রাখতে আমাদের সবাইকে সচেতন হতে হবে এবং হাতে হাত রেখে কাজ করে যেতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রী উল্লেখ করে তিনি বলেন, "আওয়ামীলীগ সরকার ক্ষমতা গ্রহণের পর থেকে বর্তমান সময় পর্যন্ত শিক্ষা ব্যবস্থায় নজিরবিহীন সাফল্য এনেছে।  বছরের প্রথম দিনে সকল প্রাইমারি, মাধ্যমিক স্কুল ও মাদ্রাসায় বিনামূল্যে বই বিতরণ সারা বিশ্বে একটি নজিরবিহীন ঘটনা। সরকার দেশের প্রায় সব প্রাথমিক বিদ্যালয়কে সরকারিকরণ করেছে।

পিএসসি ও জেএসসি পরীক্ষা পদ্ধতি প্রণয়নের মাধ্যমে প্রাথমিক ও মাধ্যমিক স্তরে শিক্ষার মান বৃদ্ধি পেয়েছে। ২৪ হাজার স্কুল-কলেজ-মাদ্রাসায় ল্যাপটপ ও মাল্টিমিডিয়া ক্লাসরুম তৈরি করে দেয়া হয়েছে। সব শিক্ষাস্তরে তথ্যপ্রযুক্তিকে আলাদা বিষয় হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে। ছাত্রীদের জন্য প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা তহবিল গঠন করে স্নাতক পর্যন্ত উপবৃত্তির আওতায় আনা হয়েছে। উচ্চশিক্ষার ক্ষেত্রে এসেছে পরিবর্তন।

গোলাকান্দাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মঞ্জুর হোসেন ভুঁইয়ার সভাপতিত্বে ও রূপগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক মোহাম্মদ নাঈম ভুঁইয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি আব্দুর রহিম, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা গুলশান আরা বেগম, গোলাকান্দাইল মজিবর রহমান ভুঁইয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রীনা আক্তার, গোলাকান্দাইল ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আলী আকবর, উপজেলা যুবলীগের সভাপতি কামরুল হাসান তুহিন, গোলাকান্দাইল ইউনিয়ন আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক হাফিজুর রহমান চৌধুরী, উপজেলা আওয়ামী মহিলালীগের সাধারন সম্পাদক শিলা রানী পাল, উপজেলা যুব মহিলালীগের সভাপতি ফেরদৌসী আক্তার রিয়া, উপজেলা যুব মহিলালীগের সাধারন সম্পাদক সেলিনা আক্তার রিতা, গোলাকান্দাইল ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তপন কুমার ঘোষ, সাধারন সম্পাদক আলমগীর হোসেন, গোলাকান্দাইল ইউনিয়ন পরিষদের সদস্য নাসির উদ্দিন ও জামাল উদ্দিন, গোলাকান্দাইল ইউনিয়ন যুবলীগের সভাপতি শফিকুল ইসলাম, সাধারন সম্পাদক আল আমিন আহমেদ, গোলাকান্দাইল দক্ষিন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জাহাঙ্গীর আলম মিয়া ও প্রধান শিক্ষক উম্মে কুলসুমসহ অনেকে।
 

এই বিভাগের আরো খবর