শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

বন্ধুসভার আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদদের স্মরণে নানা আয়োজনে দিনটি উদযাপন করে প্রথম আলো নারায়ণগঞ্জ বন্ধুসভা।


বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) সকালে শহীদের স্মরণে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধাজ্ঞাপন করে বন্ধুসভার বন্ধুরা।
পুস্পস্তবক অর্পণ শেষে প্রথম আলো নারায়ণগঞ্জ অফিসে বন্ধুসভার উদ্যোগে শহীদ দিবস আন্তর্জাতিক মাতৃ ভাষা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


বন্ধুসভার সভাপতি আফরিন সুলতানা জেমির সভাপতিত্বে এবং বিজ্ঞান বিষয়ক সম্পাদক নুসরাত জাহান ইয়ামিমের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, নারায়ণগঞ্জ বন্ধুসভার সাবেক সভাপতি রাসেল আদিত্য, সাব্বির আল ফাহাদ, সাবেক সহ-সভাপতি মনিরুল ইসলাম, সহ সভাপতি আরাফাত বাপ্পি, সাধারণ সম্পাদক কাউসার আহমেদ রাজু।


বক্তারা বলেন, ২১ ফেব্রুয়ারি আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস। ১৯৫২ সালের এ দিনটিতে ভাষার জন্য প্রাণ দিতে হয় অনেককে। যা পৃথিবীর ইতিহাসে বিরল। অনেক রক্ত আর ত্যাগের বিনিময়ে আমাদের এ অর্জন। ২১ আমাদের চেতনা। তবে এ চেতনাকে শুধুমাত্র একটি দিবসের মধ্যে আবদ্ধ রাখলে চলবে না। এই দিনটিকে কেন্দ্র করে আমাদের প্রতিটি দিনই হয়ে উঠুক মাতৃভাষার প্রতি শ্রদ্ধার ও ভালোবাসার।

 

আলোচনা পর্ব শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে বন্ধুরাসহ নারায়ণগঞ্জের বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

 

অনুষ্ঠানে সহ-সাধারণ সম্পাদক উজ্জল উচ্ছ্বাস, সাংগঠনিক সম্পাদক জহির আলম রুবেল, উপ-সাংগঠনিক সম্পাদক মিরাজ রেজা, নারী বিষয়ক সম্পাদক  শারমিন সুলতানা আন্নি, তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক  সৌরভ হোসেন, প্রচার সম্পাদক আফসানা আক্তার,  মানব সম্পদ বিষয়ক সম্পাদক শামীমা রীতা, অর্থ সম্পাদক মনিকা আক্তার, দপ্তর সম্পাদক বেলায়েত হোসেন, সাহিত্যে বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান, পাঠাগার সম্পাদক নয়ন আহমেদ, পরিবেশ সম্পাদক ওমর ফারুক, সমাজ কল্যাণ সম্পাদক তাহমিনা  আক্তার, সদস্য হান্নান সোহান, সৌরভ সরকার, লাকী আক্তার, শিউলি আক্তার,আবরার জামান আফিফ,জোনাইন ইসলাম নিহাল  প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর