শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

বন্ধন বাসসহ পাঁচ পরিবহন চালককে ৪ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: ১৩ আগস্ট ২০১৮  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : কাগজপত্রবিহীন গাড়ী ও ড্রাইভিং লাইসেন্স ছাড়া গাড়ী  চালানোর অপরাধে বন্ধন পরিবহনের বাস ও বাস চালকসহ দু’টি সিএনজি, দু’টি পিকআপ ভ্যান চালককে মোট  ৪ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৩ জুলাই) দুপুরে  ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডস্থ জালকুড়ি এলাকায় জেলা  নির্বাহী  মেজিস্ট্রেট  হোসনে আরা পপি’র  নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে উপস্থিত ছিলেন  মোটরযান পরিদর্শক  মো: নুরুল হক, বেঞ্চ সহকারী জাহিদ ইবনে কামালসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তাগণ ও আইনশৃঙ্খলা বাহিনী।

ভ্রাম্যমাণ আদালতে  মোটরযান অধ্যাদেশ ১৯৮৩ এর ১৩৮,১৫২ এবং ১৫৫ ধারায় দুই সিএনজি চালককে ১ হাজার টাকা,  দুই পিকআপ ভ্যান চালককে ১ হাজার টাকা এবং বন্ধন বাস ও বাসের চালককে ২ হাজার টাকা জরিমানা করা হয়।
  
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা নিয়ে  নির্বাহী ম্যাজিস্ট্রেট হোসনে আরা পপি জানান, গাড়ী লাইসেন্স, ড্রাইভিং লাইসেন্স ছাড়াই সড়কে গাড়ী চলাচল করছিলো তাই জরিমানা করা হয়েছে। 

তবে আগের তুলনায়  লাইসেন্সবিহীন ও ড্রাইভং লাইসেন্সবিহীন পরিবহনের সংখ্যা খুব কম। তবে এখনও সচেতনতার অভাব রয়েছে।  তবে শুধু চালক নয় সাধারণ মানুষকেও আরো সচেতন হতে হবে। তাহলেই এ সমস্যা থেকে উত্তরণ সম্ভব হবে।
 
তিনি আরো বলেন, এ সকল সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত আমাদের এ অভিযান অব্যহত থাকবে।

এই বিভাগের আরো খবর