বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

বন্ধ কারখানা চালুর দাবিতে শ্রমিকদের বিক্ষোভ মিছিল

প্রকাশিত: ৭ নভেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বন্ধ কারখানা অবিলম্বে চালুর দাবিতে এস এস কটন ফেব্রিক্স গার্মেন্টস শ্রমিকরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।বৃহস্পতিবার (৭ নভেম্বর) বেলা ১১ টায় শহরে বিক্ষোভ মিছিল ও শহিদ মিনারে সমাবেশ করেন তারা। 


কারখানার শ্রমিক বিল্লাল হোসেনের সভাপতিত্বে সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরীফ, দপ্তর সম্পাদক কামাল পারভেজ মিঠু, সিদ্ধিরগঞ্জ থানার সাধারণ সম্পাদক রুহুল আমিন সোহাগ, গাবতলী-পুলিশ লাইন শাখার সহসাধারণ সম্পাদক খোরশেদ আলম, কারখানার শ্রমিক-লাভলি, দেলোয়ার, সাইদুর রহমান, তারেক, আপেল, হালিমা প্রমুখ।


সমাবেশে বক্তারা বলেন, ২ নভেম্বর থেকে এস এস কটন ফেব্রিকস গার্মেন্টস বন্ধ।সকালবেলা শ্রমিকরা কাজ করতে গিয়ে দেখে কারখানা তালাবদ্ধ।শ্রমিকদের প্রাপ্য পাওনা থেকে বঞ্চিত করার উদ্দেশ্যেই কারখানাটি অতর্কিতে বন্ধ করা হয়েছে। শ্রমিকদের বকেয়া বেতন রয়েছে তাও পরিশোধ করা হয়নি।

 

 
বক্তারা আরও বলেন,এই কারখানার মালিকের বিরুদ্ধে শ্রম আইন লঙ্ঘনের অনেক অভিযোগ রয়েছে। মালিকের প্রথম ফ্যাক্টরি হলেও এখনও এসএস কটন গার্মেন্টসে নিয়োগপত্র দেয়া হয়নি। শ্রমিকরা কলকারখানা পরিদর্শন, শিল্প পুলিশ ও বিকেএমইএ অফিসে লিখিত অভিযোগ দেয়া হলেও সংকট সমাধানে কেউ এগিয়ে আসেনি। কারখানা বন্ধ হওয়ায় শ্রমিকরা অসহায় অবস্থায় পড়ে চরম অনিশ্চয়তার মধ্যে তারা দিনাতিপাত করছে।


নেতৃবৃন্দ অবিলম্বে কারখানা খুলে দেয়া ও বকেয়া বেতন পরিশোধের জন্য প্রশাসন ও বিকেএমইকে কার্যকর ভূমিকা নেয়ার আহ্বান জানান।

এই বিভাগের আরো খবর