বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত : অস্ত্র, গুলি ও ইয়াবা উদ্ধার

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : সোনারগাঁয়ে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে হৃদয় ওরফে গিট্টু হৃদয় (৩০) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন।

 
বুধবার (১১ সেপ্টেম্বর) ভোর সাড়ে ৪টার দিকে উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চেঙ্গাকান্দি এলাকায় চেকপোস্ট বসিয়ে তল্লাশি করার সময় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। 


নিহত হৃদয় উপজেলার মোগড়াপাড়া ইউনিয়নের হাবিবপুর এলাকার মৃত সবুজ মিয়ার ছেলে। তার বিরুদ্ধে হত্যাসহ অন্তত ১৭টি মামলা রয়েছে বলে পুলিশ সূত্রে জানা গেছে। 


ঘটনাস্থল থেকে তিনজনকে আটকসহ মাদক ব্যবসার কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকার জব্দ, একটি পিস্তল, ২ রাউন্ড গুলিসহ ম্যাগজিন, ৫০০ পিস ইয়াবা ট্যাবলেট, ১টি চাপাতি ও ৪ টি বগিদা উদ্ধার করা হয়েছে। আটকৃত তিনজন হলেন- প্রাইভেটকারের ড্রাইভার (তাৎক্ষণিকভাবে নাম জানা যায়নি), গিট্টুর সহযোগী জহিরুল ইসলাম ডলার ও সেলিম।


সোনারগাঁ থানা পুলিশের মাদক ব্যবসায়ীদের তালিকায় ১ নম্বর তালিকাভুক্ত আসামি ছিল গিট্টু হৃদয়। তাকে ধরতে ১০ হাজার টাকা পুরস্কার ঘোষণা করেছিল পুলিশ।


র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার জসিমউদ্দিন জানান, ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চেঙ্গাকান্দি এলাকায় চেকপোস্ট বসিয়ে তল্লাশি করার সময় একটি প্রাইভেটকার সিগন্যাল দৌয়া হয়। সিগন্যাল পেয়ে সেটি না থামিয়ে গাড়ির জানালা খুলে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে তাদের উপর গুলি ছোঁড়ে। 


পরে আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি ছোঁড়ে। এ সময় মাদক ব্যবসায়ীদের গাড়িটি থামিয়ে র‌্যাব সদস্যদের সঙ্গে ৫ মিনিটের মতো গুলিবিনিময় করার এক পর্যায়ে গুলিবিদ্ধ হয়ে মাদক ব্যবসায়ী গিট্টু হৃদয় নিহত হন। এ ঘটনায় দু’জন র‌্যাব সদস্যও আহত হয়।


আটকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানিয়েছেন র‌্যার। 

এই বিভাগের আরো খবর