শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

বন্দরের মসজিদ, মাদ্রাসা ও স্কুলে জেলা পরিষদের ১৩ লাখ টাকা অনুদান

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০১৯  

বন্দর (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জ জেলা পরিষদের ২০১৮-২০১৯ অর্থ বছরের বাজেট বরাদ্দ থেকে নাসিক ২৭নং ওয়ার্ডের বিভিন্ন মসজিদ, মাদ্রাসা ও স্কুলে ১৩ লাখ টাকা অনুদান দিয়েছেন অত্র জেলা পরিষদের সদস্য হাজী মো.আলাউদ্দিন।রোববার (১৭ নভেম্বর) বিকেলে নাসিক ২৭নং ওয়ার্ডের কুড়িপাড়াস্থ তার বাসভবনে সম্পৃক্তদের হাতে এ অনুদান হস্তান্তর করা হয়। 

 

এদিন কুড়িপাড়া উচ্চ বিদ্যালয়ের সীমানা প্রাচীর নির্মাণ, বঙ্গশাসন বায়তুল নূর জামে মসজিদের মেরামত, ফুলহর জামে মসজিদের মেরামত ও সংস্কার, মুরাদপুর বায়তুল্লাহ শরীফ জামে মসজিদের মেরামত ও সংস্কার, লালখারবাগ বাইতুশ শরীফ জামে মসজিদের মেরামত ও সংস্কারের জন্য প্রতিটিকে ২ লক্ষ টাকা করে এবং কুড়িপাড়া (কুটিরবন) জামিয়া হাবিবিয়া দারুল উলুম কাওমী মাদ্রাসা মেরামত ও সংস্কারে ৩ লক্ষ টাকা অনুদান সম্পৃক্ত প্রতিষ্ঠানের পরিচালনা কমিটি ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের কাছে হস্তান্তর করা হয়। 

 

হস্তান্তকালে এক সংক্ষিপ্ত বক্তব্যে হাজী মো.আলাউদ্দিন উপস্থিতদের উদ্দেশ্যে বলেন, জেলা পরিষদ সৃষ্টিলগ্ন থেকেই জনগণের সেবায় কাজ করে যাচ্ছে। রাস্তাঘাট সহ বিভিন্ন সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নে পাশে থেকে জেলা পরিষদ তার সেবা জনগণের দোরগোড়ায় পৌছে দিচ্ছে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ও নারায়ণগঞ্জ জেলা পরিষদের বিচক্ষণ চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার হোসেনের দিক নির্দেশনা মোতাবেক সমগ্র জেলার বিভিন্ন প্রান্তে জেলা পরিষদ তার কাজের পরিধিকে বিস্তৃত রেখেছে। কমিউনিটি পার্টিসিপেশন প্রজেক্ট কমিটির মাধ্যমে মসজিদ, মাদ্রাসা ও স্কুলে আজ অনুদান দেয়া হলো। এরকমভাবে ইতোপূর্বে কোটি কোটি টাকা সমগ্র জেলায় অনুদান দেয়া হয়েছে এবং সামনেও দেয়া হবে। 

 

তিনি আরও বলেন, জননেত্রী শেখ হাসিনার নিরলস প্রচেষ্টায় ও ঐকান্তিক ইচ্ছায় আপনাদের সেবা দিতে পারছি। তাই শেখ হাসিনার জন্য সকলে দোয়া করবেন, তিনি যাতে দীর্ঘজীবী হন এবং বাংলার মানুষের কল্যাণে আজীবন কাজ করতে পারেন। তার পাশাপাশি স্বাধীন বাংলার স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের প্রতিটি সদস্যদের জন্যও দোয়া করবেন। 

 

এলাকাবাসীর পক্ষ থেকে হাজী মো.আলাউদ্দিনকে কৃতজ্ঞতা জানানোর পাশাপাশি জেলা পরিষদের এই মহতি কর্মকান্ডে উপস্থিত সকলে সন্তোষ প্রকাশ করেন।

 
এসময় বন্দর থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এম এ রউফ, জেলা আওয়ামী যুব আইনজীবী পরিষদের সিনিয়র যুগ্ম আহ্বায়ক এ্যাডভোকেট মামুন সিরাজুল মজিদ, কুড়িপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল হোসেন, অভিভাবক সদস্য মনিরুজ্জামান, লালখারবাগ বাইতুশ শরীফ জামে মসজিদের সেক্রেটারি আনিস, স্থানীয় শুক্কুর আলী, নবীর হোসেন, জাকির, শফিক, কুরবান, সোবহান, বঙ্গশাসনের হাসান আলী মুন্সী, হাজী আবুল হাসেম, আ. রব মুন্সী, আলী আজগড়, গিয়াস উদ্দিন, আবুল কাশেম, মুরাদপুরের আ.সালাম মাতবর, আ.রউফ, মোস্তফা মাতবর, স্থানীয় মজিবুর রহমান, ফজলুল হক, খলিল মিয়া, নুরুল ইসলাম, নাজমুল, মো.আলী বাচ্চু, আসাদুজ্জামান, হাজী কামরুল হাসান মিলন, মিজানুর রহমান বকুল, হাজী কবির হোসেনসহ বিভিন্ন এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।  

এই বিভাগের আরো খবর