শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

বন্দরে ২ পরিবহন চাঁদাবাজ গ্রেফতার

প্রকাশিত: ১৪ জুলাই ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বন্দর নবীগঞ্জ বাসস্ট্যান্ড এলাকা থেকে পরিবহনে চাঁদাবাজি কালে ২ জনকে গ্রেফতার করে র‌্যাব-১১। এ সময় তাদের কাছ থেকে চাঁদাবাজির রশিদ ও  চাঁদাবাজির নগদ সাড়ে ৪ হাজার  টাকা জব্দ করে র‌্যাব।

 

গ্রেফতারকৃতরা হলেন,  মো: আসিফ (৩০) এবং মোঃ সাদ্দাম মিয়া (২৪)। রোববার (১৪ জুলাই) বিকেলে গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।


সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, র‌্যাব-১১ এর একটি অভিযানিক দল বিকাল ৪ টায় বন্দর থানাধীন নবীগঞ্জ বাস ষ্ট্যান্ড এলাকায় অভিযান পরিচালনা করে জোরপূর্বক চাঁদা আদায়কালে উপরোক্ত ২ জন আসামীকে হাতে-নাতে গ্রেফতার করা হয়।


 উপস্থিত স্বাক্ষী, স্থানীয় ব্যবসায়ী ও  গ্রেফতারকৃতদের  প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে বন্দর থানাধীন নবীগঞ্জ বাসষ্ট্যান্ড এলকায় রাস্তায় চলাচলরত বাস, ট্রাক, সিএনজি, অটোরিক্সা চালকদের কাছ থেকে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক গাড়ী প্রতি ৫০ থেকে ৩০০ টাকা করে চাঁদা আদায় করে আসছে।  কোন বাস,  ট্রাক, সিএনজি ও অটোরিক্সা চালক চাঁদা দিতে অস্বীকার করলে তাদের মারধরসহ জীবন নাশের হুমকি প্রদান করে আসছে। 


অনুসন্ধানে আরো জানা যায় হাজী মোঃ গোলাম হোসেন নামক স্থানীয় এক ব্যক্তি মে ২০১৯ সালে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন থেকে নবীগঞ্জ বেবী/টেম্পু স্ট্যান্ড এর ইজারা নেয়। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ইজারার তালিকায় নবীগঞ্জ স্ট্যান্ডটি মূলত বেবী/টেম্পু স্ট্যান্ড হিসেবে উল্লেখ রয়েছে।  


নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের উক্ত ইজারায় ১২ নং শর্তে স্পষ্ট উল্লেখ রয়েছে বেবী/টেম্পু/টেক্সী পার্কিং ফি দৈনিক ১৫ টাকা। কিন্তু একটি চাঁদাবাজ চক্র এই ইজারাদারের ছত্রছায়ায় রাস্তায় চলাচলরত বাস, ট্রাক, মাইক্রো ও কাভার্ড ভ্যান থামিয়ে জোরপূর্বক ভয়ভীতি এমনকি মারধর করে ৫০ থেকে ৩০০ টাকা পর্যন্ত চাঁদা আদায় করে আসছে যা স্থানীয় মিডিয়ায় একাধিকবার প্রকাশিত হয়েছে। চাঁদাবাজ বন্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে। 


গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার বন্দর থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।
 

এই বিভাগের আরো খবর