শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

বন্দরে ব্রহ্মপুত্র নদী অবৈধ দখলে !

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০১৯  

বন্দর (যুগের চিন্তা ২৪) : বন্দরে রীতিমতো বহ্মপুত্র নদী অবৈধ ভাবে দখল করে একাধিক ভবন স্থাপন করে মার্কেট ও রেষ্টুরেন্ট গড়ে উঠেছে। বন্দর উপজেলার কলাগাছিয়া ইউনিয়ন আওতাদিন সাবদী এলাকায় বহ্মপুত্র নদীর বুক চিরে এ ভবন স্থাপন করে অবৈধ ভাবে দখল করে রেখেছে। 

 

বহ্মপুত্র নদী হলেও নদীটির মালিক দাবি করছে স্থানীয় ছারুয়ার হোসেন, মনির হোসেন ও জামান মেম্বার। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাছিনা নদী ও খাল-বিল সাগরের জোয়ারভাটার পানির অবাধ প্রবাহ নিশ্চিত করতে পানির প্রবাহে বাধা সৃষ্টিকারী সব ধরনের স্থাপনা অবিলম্বে ভেঙে ফেলার নির্দেশ দিলেও উচ্ছেদের উদ্যোগ নেই প্রশাসনের। 

 

গত সোমবার সাবদী এলাকায় সরজমিনে গিয়ে দেখা যায়, সাবদী বাজার হইতে হাজরাদী চানপুর পর্যন্ত হ্মপুত্র নদীর উপর বাধ দিয়ে ভবন স্থাপন করে রেখেছে স্থানীয় প্রভাবশালী ব্যাক্তিরা। বাধ দিয়ে ভবন স্থাপন করায় পানি প্রবাহে বাধা সৃষ্টি হচ্ছে। 

 

এ ব্যাপারে একাধিক ব্যাক্তির সাথে আলাপ কালে বলেন, প্রকাশে নদী দখল করে ভবন স্থাপন করে রেখেছে প্রভাব শালি ব্যক্তিরা প্রশাসন নিরব। নদী দখল করে ভবন স্থাপনের সংবাদ একাধিক বার বন্দর উপজেলা নির্বাহী অফিসারের কাছে দেওয়া হয়েছে কোন ব্যবস্থা নেননী প্রশাসন। শুনি স্থানীয় চেয়ারম্যানের সহযোগিতায় নাকী প্রশাসকে মেনেছ করে রেখেছে। 

 

এ বিষয়ে নদী দখলকারী ব্যাক্তিদের সাথে যোগাযোগ করিলে সাংবাদিককে চার দাওয়াত দেওয়া হয়। 

 

এবেপারে বন্দর উপজেলার নির্বাহী অফিসার শুক্লা সরকার সাংবাদিকদের বলেন, আমি মাত্র দুই দিন হলো যোগদান করেছি বন্দর উপজেলায়। নদী দখলের সংবাদ আপনার কাছ থেকে প্রথম শুনলাম। আমি ঘটনা স্থানে যাবো এবং অবৈধ দখল দারীদের বিরুদ্ধে আইন গত ব্যবস্থা নিবো।

এই বিভাগের আরো খবর