শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

বন্দরে পৃথক ২টি স্থানে ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০১৯  

বন্দর (যুগের চিন্তা ২৪) : বন্দরে পৃথক ২টি স্থানে ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার বাদ মাগরিব বন্দর উপজেলার ঘারমোড়া হাজী মানিক মাষ্টারের বাড়িতে ও ১ নং মাধবপাশা এলাকায় এ ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়।


জানা গেছে, প্রতি বছরের ন্যায় গত শুক্রবার রাতে বন্দর উপজেলার ঘারমোড়া এলাকার আলহাজ¦ মানিক মাষ্টারের বাড়িতে হযরত বড় পীর মহিউদ্দিন আব্দুল কাদের জি¦লানী (রহঃ) এর স্মরনে বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়। 


হযরত মাওলানা ক্বারী আলী আকবরের সভাপতিত্বে ওয়াজ মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যবসায়ী ও সমাজ সেবক হাজী আব্দুস সালাম। ওয়াজ মাহফিলে প্রধান বক্তা হিসেবে ওয়াজ বয়ান ঢাকা যাত্রাবাড়ি বাইতুস সালাম জামে মসজিদে ইমাম ও খতিব আলহাজ¦ হযরত মাওলানা মুফতি মোকলেছুর রহমান আজাদী। 


বিশেষ বক্তা হিসেবে ওয়াজ বয়ান করেন ঘারমোড়া কেন্দ্রীয় জামে মসজিদেও ইমামম ও খতিব মাওলানা এমদাদুল হক মোহসেনী ও আলীনগর পুরাতন জামে মসজিদেও ইমাম ও খতিব হযরত মাওলানা রেজাউল  করিম ওসমানী। ওয়াজ মাহফিল পরিচালনা করেন হযরত মাওলানা রইস উদ্দিন।


এ ছাড়াও একই সময়ে ১ নং মাধবপাশা পুরাতন জামে মসজিদ সংলগ্ন বালুর মাঠে মাধবপাশা যুব সংঘ ওয়্াজ কমিটি ও এলাকাবাসীর উদ্যোগে ৫ম বার্ষিকী ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ওয়াজ মাহফিলে সম্মানিত মেহমান হিসেবে উপস্থিত ছিলেন কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান জামান প্রধান। 


ওয়াজ মাহফিলে প্রধান বক্তা হিসেবে ওয়াজ বয়ান করেন ডঃ মুজাফফর বিন মহসিন পি এইচ ডি গভেষক রাজশাহী বিশ^বিদ্যালয়। বিশেষ বক্তা হিসেবে ওয়াজ বয়ান করেন ভাষান টেক জামে মসজিদের খতিব শাইখ মাহমুদ বিন কাশেম ও উল্টর চাষাড়া জামে মসজিদের ইমাম শাইখ ওবায়দুর রহমান প্রমুখ। ওয়াজ মাহফিল শেষে উপস্থিত মুসল্লিদেও মাঝে তোবারক বিতরণ করা হয়।

এই বিভাগের আরো খবর