শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

বন্দরে নৌকার মাঝি এমএ রশীদ

প্রকাশিত: ১৯ মে ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : ১৮ জুন শেষ ধাপের উপজেলা নির্বাচনে বন্দর উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এমএ রশীদের নাম ঘোষণা করা হয়েছে।

 

রোববার (১৯ মে) বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয় গণভবনে আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে স্থানীয় সরকার নির্বাচনের মনোনয়ন বোর্ড বন্দর উপজেলায় চেয়ারম্যান পদে এমএ রশীদকে দলীয় প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়।

 

এব্যাপারে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়ে বন্দর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমএ রশীদ প্রতিক্রিয়ায় জানান, কেন্দ্র থেকে আমার নাম দলীয় প্রার্থী হিসেবে চূড়ান্ত করা হয়েছে। দল আমার উপর আস্থা রেখেছে। আগামীকাল সকালে চিঠি হাতে পাবো। আমি শতভাগ আশাবাদী বন্দরে নৌকার বিজয় সুনিশ্চিত। ’ 

 

আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নারায়ণগঞ্জ আওয়ামী লীগ নেতৃবৃন্দ এমএ রশীদ ছাড়াও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম আবু সুফিয়ান এবং মদনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমএ সালামের নাম সুপারিশ করে কেন্দ্রে পাঠায়। এমএ রশীদের নাম ঘোষণা করায় কোন রকম বিভেদ না তৈরি করে দলীয় সিদ্ধান্ত মেনে আওয়ামী লীগের সকল ইউনিট একসাথে করার কথা জানিয়েছেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

 

প্রসঙ্গত, ৯ মে বন্দর উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৮ জুন নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়ন জমা দেয়ার শেষ তারিখ ২১ মে, যাচাই-বাছাই ২৩ মে, প্রত্যাহারের শেষ দিন ৩০ মে এবং প্রতীক বরাদ্দ হবে ৩১ মে।

 

বন্দর উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ১৪ হাজার ৬৮৯ জন। পুরুষ ভোটার সংখ্যা ৫৮ হাজার ৩২৫ এবং মহিলা ভোটার সংখ্যা ৫৬ হাজার ২৬৪ জন। বন্দর উপজেলার ৫টি ইউনিয়নে ভোটকেন্দ্রের সংখ্যা ৫৪টি এবং ভোটকক্ষ সংখ্যা ৩২৪টি। ইভিএমে অনুষ্ঠিত হওয়া বন্দর উপজেলা নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সেলিম রেজা এবং সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে রয়েছেন বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পিন্টু ব্যাপারী।  
 

এই বিভাগের আরো খবর