বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

বন্দরে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ 

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৯  

বন্দর (যুগের চিন্তা ২৪) : বন্দরে উপজেলা কৃষি অধিদপ্তর কর্তৃক ২০১৯-২০ইং  অর্থবছরে রাজস্ব খাতের  অর্থায়নে উপজেলার কৃষকদের মাঝে ২০ টি সরিষা প্রদর্শনী এবং ৪৫০ টি সরিষা ফলোআপ প্রদর্শনীর স্থাপনে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (১৯ নভেম্বর) সকালে বন্দর উপজেলা পরিষদ প্রাঙ্গণে এসব উপকরণ প্রদান করা হয়। 


এ সময় উপস্থিত ছিলেন, বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকার, উপজেলা কৃষি অফিসার ফারহানা সুলতানা, নারায়াণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১'বন্দর জোনাল অফিসের ডিজিএম আশরাফুল আলম খান, উপজেলা পরিসংখ্যান অফিসার রফিকুল ইসলাম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা এসএম মোক্তার হোসেন, উপজেলা মৎস্য কর্মকর্তা জেসমিন আক্তার, স্বাস্থ্য কর্মকর্তা ডা. আব্দুল কাদের, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আ ক ম নুরুল আমিন, বন্দর উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আবু সাঈদ তারেকসহ উপজেলার সকল উপ-সহকারী কৃষি কর্মকর্তারা।


উল্লেখ্য, রাজস্ব প্রদর্শনীর জন্য ২০ জন কৃষকের প্রত্যেককে দেড় কেজি সরিষা বীজ, ৩৫ কেজি ইউরিয়া, ১৫ কেজি এমওপি, ২৫ কেজি টিএসপি, ২০ কেজি জিপসাম, দেড় কেজি পেরিক এসিড ও ১ কেজি জিংক বিতরণ করা হয়। ফলোআপ প্রদর্শনীর আওতায় ৪৫০ জন কৃষকের প্রত্যেককে দেড় কেজি করে সরিষা বীজ প্রদান করা হয়। এর মধ্যে অধিক উৎপাদনশীল সরিষা বীজের যে জাতগুলো দেয়া হয়েছে তা হল- বারি সরিষা-১৪, বারি সরিষা-১৫, বিনা-১৭, বিনা-৪ ও বিনা-৯।

এই বিভাগের আরো খবর