বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

বন্দর উপজেলা পরিষদ নির্বাচনে ৮ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা

প্রকাশিত: ২৩ মে ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বন্দর উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে যাচাই-বাছাই শেষে দাখিলকৃত ১১ প্রার্থীর মধ্যে ৮ জনের প্রার্থীতা বৈধ ঘোষণা করেন জেলা রিটানিং অফিসার।


 এর মধ্যে ভাইস চেয়ারম্যান পদে আকতার হোসেনর ঋন খেলাফি থাকায় তার মনোনয়ন বাতিল করা হয়।  এছাড়াও রোমান হোসেন ডনের ভোটার তালিকা ভুল ও স্বাক্ষর জাল থাকার কারনে তার প্রার্থীতা বাতিল করা হয়েছে। 


এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান সানজিদা আক্তার সাথীর বয়স কম ও আয়কর রিটার্ন কাগজ পত্র সঠিক না থাকায় তার মনোনয়ন ও বাতিল বলে গন্য করা হয়েছে। এছাড়া বাছাইয়ে ১ জন চেয়ারম্যান, ৪ জন ভাইস চেয়ারম্যান (পুরুষ) এবং ৩ জন ভাইস চেয়ারম্যান (মহিলা) সহ মোট ৮ জনের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়।


বৃহস্পতিবার (২৩ মে) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে রিটার্নিং অফিসার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুম বিল্লাহ প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করেন। যাচাই বাচাই শেষে দাখিলকৃত ১১ প্রার্থীর মধ্যে ৮ জনের প্রার্থীতা বৈধ ঘোষণা করেন। 


এছাড়াও বিভিন্ন পদে যাদের মনোনয়ন বৈধ ঘোষণা করা হলো তারা হলেন চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায়- এম এ রসিদ। ভাইস চেয়ারম্যান পদে সালাউদ্দিন সানু, নুরুজ্জামান, হাফেজ পারভেজ ও সহিদুল ইসলাম জুয়েল। মহিলা ভাইস চেয়ারম্যান পদে এডভোকেট মাহমুদা, সালিমা হোসেন ও নুরন্নাহার। 
এসময় জেলা নির্বাচন কর্মকর্তা মাসুম বিল্লাহ জানান, ৫ম উপজেলা নির্বাচনের চতুর্থ ধাপের বন্দর উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হওয়ার লক্ষে যাচাই বাচাই পর্ব ইতি মধ্যেই শেষ হয়েছে। তবে ১৮ তারিখের নির্বাচন যাতে সুন্দর ভাবে শেষ করা যায় এমনটাই আমাদের প্রত্যাশা। 


এসময় বন্দর উপজেলার নির্বাহী অফিসার সহকারী রিটানিং অফিসার পিন্টু বেপারী বলেন, উপজেলা পরিষদের নির্বাচন ইভি এম এর মাধ্যমে অনুষ্ঠিত হবে। এবং এই নির্বাচন কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য প্রার্থীদের প্রতি আহবান জানান তিনি।


বন্দর উপজেলায় মোট ভোটার সংখ্যা ৯৮ হাজার ১২১ জন। মোট ভোটার কেন্দ্র ৫০ টি । এসময় রিটার্নিং অফিসার মাসুম বিল্লাহসহ নির্বাচনী প্রার্থী, উপজেলা নির্বাহী কর্মকর্তা এছাড়াও সরকার বিভিন্ন গুরুত্ব পূর্ণ কর্মকর্তা এবং প্রার্থীদের সমর্থকরা উপস্থিত ছিলেন।
 

এই বিভাগের আরো খবর