বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

বঙ্গবন্ধুর ৩হাজার বর্গফুটের প্রতিকৃতি বানাল শিক্ষার্থীরা

প্রকাশিত: ১৮ মার্চ ২০১৯  

ডেস্ক রিপোর্ট (যুগের চিন্তা ২৪) : কুড়িগ্রামে ৭২০ জন শিক্ষার্থী তৈরি করলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রায় তিন হাজার বর্গফুট ‘মানব-পোর্ট্রেট’। ড্রোনের মাধ্যমে এই ‘পোর্ট্রেট’ ক্যামেরাবন্দি করা হয়।


বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে রোববার (১৭ মার্চ) দুপুরে কুড়িগ্রামের খলিলগঞ্জ স্কুল অ্যান্ড কলেজ মাঠে ৬০ ফুটদৈর্ঘ্য  ও প্রস্থে ৪৮ ফুট এই প্রতিকৃতি বানানো হয়। ২ ফুট বাই ২ ফুট মাপের ৯৮টি পিভিসি হার্ড বোর্ড ব্যবহারের মাধ্যমে যখন অনন্য এই ‘পোর্ট্রেট’ বানানো হয়েছিল তখন হাজারো জনতা উচ্ছ্বাস ও করতালিতে মুখরিত ছির কলেজ মাঠ।


খলিলগঞ্জ স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষের  বিশেষ আয়োজনে কুড়িগ্রাম জেলা প্রশাসন ও জেলা পুলিশের সহযোগিতায় এ সময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক (ডিসি) মোসা. সুলতানা পারভীন, পুলিশ সুপার (এসপি) মো. মেহেদুল করিম ও খলিলগঞ্জ স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ রীতা রানী দেব প্রমুখ।


এ বিষয়ে পুলিশ সুপার মেহেদুল করিম বলেন, বঙ্গবন্ধুর প্রতি ভালোবাসার নিদর্শনস্বরূপ ব্যতিক্রমভাবে এই ‘মানব-পোর্ট্রেট’টি উপস্থাপন করে শিক্ষার্থীরা। আকার ও দৈর্ঘ্যের বিচারে দেশে এটি প্রথম কোনো উদ্যোগ।


‘আজকের এ দিনটিকে স্মরণীয় করে রাখতে সরকারি কর্মসূচির সঙ্গে সামঞ্জস্য রেখে জাতির পিতার প্রতিকৃতি তুলে ধরেছে ক্ষুদে শিক্ষার্থীরা, যা বাংলাদেশের মধ্যে প্রথম একটি অনবদ্য উদ্যোগ’ বলেছেন জেলা প্রশাসক সুলতানা পারভীন ।
 

এই বিভাগের আরো খবর