মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ৩ ১৪৩১

বঙ্গবন্ধু মানেই লাল সবুজের পতাকা : মাহমুদা মালা

প্রকাশিত: ২৩ আগস্ট ২০১৯  

বন্দর (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের  সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান অ্যাড. মাহমুদা মালা বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু একজন নেতাই ছিলেন না তিনি ছিলেন বিশ্ব নেতাদের মধ্যে অন্যতম। বঙ্গবন্ধুর আদর্শ আর নেতৃত্ব বিশ্বের মধ্যে বিরল। তাই তাকে রাজনীতির উর্ধ্বে রেখে আমাদের এগিয়ে যেতে হতে হবে। মনে রাখবেন বঙ্গবন্ধু মানেই স্বাধীনতা। বঙ্গবন্ধু মানেই লাল সবুজের পতাকা। বঙ্গবন্ধু মানেই স্বপ্নের বাংলাদেশ।


শুক্রবার (২৩ আগস্ট) বিকেলে নাসিক ২১নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে দোয়া পূর্বক সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


মাহমুদা মালা বলেন, ১৯৭৫সালের ১৫ই আগস্ট জাতির পিতা শেখ মুজিবকে হত্যা করে হায়েনার দল ভেবেছিল আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করতে পারবে। কিন্তু তাদের মিশন ব্যর্থ হয়েছে। তারপরও একবার নয় বার বার জননেত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়েছে। রাখে আল্লাহ মারে কে ? দীর্ঘ আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে মানবতার বাতিঘর জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ এগিয়ে চলছে। 


তিনি আরও বলেন, বাংলাদেশে তিনিই একমাত্র নেত্রী যিনি বঙ্গবন্ধুর পর দেশকে অত্যন্ত ভালবাসেন। দেশের মানুষকে সন্তানের মত আগলে রাখেন। শেখ হাসিনার নেতৃত্বে একটি সোনার বাংলাদেশ গড়ায় প্রত্যয় নিয়ে আমরা তাইতো একসুরে বলি-পিতার হাতে স্বাধীনতা, কন্যার হাতে দেশ, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দিচ্ছে তোমায় সোনার বাংলাদেশ। 


নাসিক ২১নং ওয়ার্ড আওয়মী লীগ নেত্রী রাশিদা বেগমের সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন ২১নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা মো.সালাউদ্দিন।


বন্দর ইউনিয়ন ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেনের সার্বিক তত্বাবধানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মহানগর আওয়ামী লীগের সদস্য ও বন্দর থানা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবেদ হোসেন, মহানগর যুব মহিলালীগ নেত্রী অ্যাড. চায়না সুলতানা জয়, আওয়মী লীগ নেত্রী সালমা, ২১নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা মো. নাজমুল, কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামী লীগ নেত্রী মাসুদা মেম্বার, কলাগাছিয়া ইউনিয়ন যুবলীগ নেতা মাহমুদুল হাসান জুয়েল, আওয়ামী লীগ নেতা শুক্কুর মিয়া, লালচান মিয়া, মো.জাকির মিয়া, আজিজ,আলী হোসেন প্রধান, আ.কুদ্দুছ প্রমুখ। পরিশেষে দুস্থ্যদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।

এই বিভাগের আরো খবর