বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

বঙ্গবন্ধু বলেছিলেন কবরে শুয়ে যেন স্বাধীন বাংলার স্বাদ নিতে পারি

প্রকাশিত: ২১ আগস্ট ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়নগঞ্জ জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান লিপি ওসমান বলেন, আমি যেনো কবরে শুয়ে স্বাধীন বাংলার মাটির স্বাধ নিতে পারি আমি যেনো সোনালী ধানের গন্ধ পেতে পারি। এই উক্তি গুলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান  ২ জুন ১৯৬৯ সালে করেছিলেন। 


ঠিক ৬ বছর পর ১৯৭৫ সালে ১৫ আগস্ট তাকে হত্যা করেছিলো শুধু তাকে হত্যা করা হয় নাই পুরো তার পরিবারকে হত্যা কপরছিলেন। নিমর্ম ভাবে নৃশংসভাবে হত্যা করেছিলো। 


অথচ দেশ স্বাধীন করে বঙ্গবন্ধু আমাদের পরিচয় এনে দিয়েছেন । বাঙ্গালী জাতীর জন্য যে নিজেকে উজার করে দিয়েছেন  তাকেই ৭৫’র ১৫ আগষ্ট জাতির পিতার পরিবারকে নৃশংসভাবে হত্যা করা হয় ।


কিন্তু যারা তাকে হত্যা করেছে তারা আজ কোথায়? অথচ বঙ্গবন্ধু আজ বিশ্ববন্ধু উপাধি  পেয়েছে। জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর ৮৯ তম জন্মবার্ষিকী উপলক্ষে মিলাদ মাহফিল, দোয়া ও আলোচনা সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।


বুধবার (২১ আগষ্ট)  বিকাল ৪ টায় সদর উপজেলা মিলনায়তনে ৮ আগষ্ট বঙ্গমাতা ফজিলতুন্নেছা  জন্মদিন,১৫ আগষ্ট শোক দিবস ও ২১ আগষ্ট গ্রেনেড হামলায় শহীদদের স্মরণে অনুষ্ঠিত দোয়া মাহফিলে  ও আলোচনা সভায় তিনি এসকল কথা বলেন।


মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি ইসরাত জাহান স্মৃতির পরিচালনায় বক্তব্য রাখেন, জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী প্রফেসর ড. শিরিন বেগম,সদর উপজেলা নির্বাহী অফিসার নাহিদা বারিক,  সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা মনির,মহিলা সংস্থার সদস্য কামরুন্নেছা মিতালী,  সোনারগাঁ উপজেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ডালিয়া লিয়াকত প্রমুখ।


এ সময় উপস্থিত ছিলেন সোনারগাঁ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার  ফেন্সী,বন্দর উপজেলা মহিলা ভাইস  চেয়ারম্যান শান্তা ইসলাম শান্তা,পিয়ারী চৌধুরী ,এড সুইটি আক্তার,জাহিদা আক্তার, মরিয়ম সুলতানা, শারমীন শাকিলা মিথিলা,বিউটি বেগম, রেহেনা পারভীন,সৈয়দা পারভীন,আলেয়া বেগম,নাসিক কাউন্সিলর শারমিন হাবিব বিন্নী, জেলা পরিষদ সদস্য এড. নুরজাহান বেগম প্রমুখ।
 

এই বিভাগের আরো খবর