শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

বঙ্গবন্ধু আমাদের চেতনা জাগ্রত করেছিলেন : মন্ত্রী গাজী

প্রকাশিত: ২৬ মার্চ ২০১৯  

স্টাফ রিপোর্টর (যুগের চিন্তা ২৪) : মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষ্যে মঙ্গলবার (২৬ মার্চ) সকালে রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় কেন্দ্রীয় শহীদ মিনারে মুক্তিযুদ্ধের বীরশহীদদের সম্মানে পুস্পস্তবক অর্পণ করেছেন, বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক। 


এ সময় রূপগঞ্জ উপজেলা প্রশাসন, স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, আওয়ামী প্রজম্মলীগ, মহিলালীগ, যুবমহিলালীগ, শ্রমিক লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন। 


পরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষ্যে রূপগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত মুড়াপাড়া স্টেডিয়ামে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীদের উপস্থিতে জাতীয় পতাকা উত্তোলণ, সমাবেশ, কুচকাওয়াজ ক্রীড়া প্রতিযোগীতা, পুরস্কার বিতরণ, সংবর্ধনা, ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক। 


অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী স্বাধীনতা যুদ্ধে বঙ্গবন্ধুর অবদানের কথা উল্লেখ করে বলেন, বঙ্গবন্ধুর দূরদর্শী নেতৃত্ব বাঙালী জাতিকে ধাপে ধাপে স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ করেছিল। আজকে যদি দেশ স্বাধীন না হতো, তাহলে আমরা বাঙালী হিসেবে বিশ্বে কোন মর্যাদা পেতাম না- এ ভূখন্ড আমরা পেতাম না- এ দেশ আমরা পেতাম না। আমরা যে বাঙালী জাতি, আমাদের যে স্বাধীন সত্তা আছে, সেই উপলব্ধিটুকুও আমাদের হতো না- চিরদিন পরাধীনতার নাগপাশে আমাদের আবদ্ধ থাকতে হতো। আমাদের চেতনা জাগ্রত করেছিলেন বঙ্গবন্ধু। ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশ হবে এটাই ছিল জাতির পিতার স্বপ্ন। আমাদের কাজ হচ্ছে জাতির পিতার স্বপ্নকে পূরণ করা।


এ ছাড়াও তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক প্রচেষ্ঠায় দেশ সর্বক্ষেত্রে এগিয়ে গেছে। এজন্য দেশের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। সকলে ঐক্যবদ্ধভাবে কাজ করলে বঙ্গবন্ধুর এই কন্যার নেতৃত্বেই বাংলাদেশ ২০৪১ সালের আগে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত হবে।


তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। আজকে আমরা স্বাধীন জাতি। স্বাধীন জাতি হিসেবে আমরা বিশ্বে মর্যাদা পেয়েছি, আত্ম-পরিচয়ের সুযোগ পেয়েছি। এ স্বাধীনতা একদিনে আসেনি। এর জন্য দীর্ঘ সংগ্রাম করতে হয়েছে। সমগ্র বাঙালী জাতিকে ঐক্যবদ্ধ করে স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ করতে হয়েছে এবং সেটা করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এ স্বাধীনতা সংগ্রামে অনেক মানুষ জীবন দিয়েছেন। জাতির পিতার নেতৃত্বে আমরা মুক্তিযুদ্ধ করেছি- ৩০ লাখ মানুষ শহীদ হয়েছেন, দু’লাখ মা-  বোনের ইজ্জত লুণ্ঠিত হয়েছে।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলালীগের সভাপতি ও তারাবো পৌরসভার মেয়র হাসিনা গাজী, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম, রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ মাহমুদুল হাসান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আল আমিন দুলাল, উপজেলা যুবলীগের সভাপতি কামরুল হাসান তুহিন, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহিন, কাঞ্চন পৌরসভা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম রফিক, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মাহাবুবুর রহমান মেহের, সাধারণ সম্পাদক নাঈম ভুঁইয়া, উপজেলা মহিলালীগের সাধারণ সম্পাদক শিলা রানী পাল, উপজেলা যুবমহিলালীগের সভাপতি ফেরদৌসী আক্তার রিয়া, সাধারণ সম্পাদক সেলিনা আক্তার রিতা, উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল আলম সিকদার, সাধারণ সম্পাদক শেখ ফরিদ মাসুম প্রমুখ ।

এই বিভাগের আরো খবর