বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১

বক্তাবলীর মধ্যনগরে আদর্শ সমাজকল্যাণ সংসদের ফাইনাল খেলা অনুষ্ঠিত

প্রকাশিত: ১৬ আগস্ট ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : পবিত্র ঈদ উল আযহাকে আরো প্রাণবন্ত করে তোলার জন্য ফতুল্লার বক্তাবলীর মধ্যনগর  আদর্শ সমাজ কল্যাণ সংসদের উদোগে আইডিয়াল মিনি ফুটবল কাপ টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে অনুষ্ঠিত ফাইনালা খেলায় মধ্যনগর সুপার স্টার ৩-২ গোলে মধ্যনগর ইয়াং স্টার ক্লাবকে।


বক্তাবলীর আদর্শ সমাজ কল্যান সংগঠন সামাজিক বিভিন্ন কাজে অংশ গ্রহণ করে থাকে। যুব সমাজকে মাদক মুক্ত করতে এই সংগঠনের উদ্যোগে ঈদ উপলক্ষ্যে ফুটবল টূর্নামেন্টের আয়োজন করে। সংগঠনের সভাপতি  শাহাদাৎ স্বপনের সভাপতিত্বে খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,হালিম আজদ।

 

বিকেলে ৩ টায় খেলা অনুষ্ঠিত হয়। খেলায়  নির্ধারিত সময়ে দুই দলের গোল সংখ্যা ১-১ গোলে ড্র করায় শেষ পর্যন্ত ম্যাচ গড়ায় ট্রাইবেকারে।  ট্রাইবেকারে মধ্যনগর সুপার স্টার ৩-২ গোলে জয় লাভ করে। 


খেলা শেষে পুরস্কার বিতরণের পূর্বে প্রধান অতিথির বক্তব্যে হালিম আজাদ বলেন,এক মাত্র খেলা ধূলা-ই পারে যুব সমাজকে মাদকের গ্রাস থেকে মুক্ত করতে। দিন দিন বিভিন্ন এলাকায় খেলার মাঠের সংকট দেখা দিয়েছে। প্রত্যেকটি ইউনিয়নে একটি করে খেলার মাঠের প্রয়োজনীয়তা দেখা দিয়েছে। এলাকায় মাঠ সংকটের কারনে খেলা ধুলা আজ বিলুপ্তির পথে।

 

সবাই ভার্চুয়াল জগৎকে খেলাধুলার প্লাটফর্ম হিসেবে বেছে নিচ্ছে। এতে করে তরুন  খেলোয়ার সৃষ্টি হচ্ছেনা। খেলাদুলার পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় অনেক তরুন মাদকের দিকে ঝুঁকছে। 


সভাপতি বক্তব্যে শাহাদাত স্বপন বলেন, খেলাদুলা হচ্ছে মাদকের  বিরুদ্ধে ঢাল স্বরুপ। পর্যাপ্ত  খেলাধুলার ব্যবস্থা থাকলে যুব সমাজ মাদকের প্রতি এতোটা ঝুঁকে পরতো না। নিয়মিত খেলাদুলা করলে শারিরীক এবং মানষিক ভাবে সুস্থ থাকা যায় ।

 

নিয়মিত  খেলাদুলার আয়োজন করা সম্ভব না হলেও বছরের বিশেষ দিন গুলোকে  কেন্দ্র করে মধ্যনগর আদর্শ সমাজকল্যান সংসদের পক্ষ  থেকে ভবিষ্যতেও খেলার আয়োজন অব্যাহত থাকবে। 


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,মধ্যনগর আদর্শ সমাজ কল্যান সংসদের সাংগঠনিক সম্পাদক,রুবেল মাহমুদ,সহ সাংগঠনিক সম্পাদক,ইয়াসিন আরাফাত,ক্রিয়া সম্পাদক সাইফুল,ইসলাম,বিশিষ্ট সমাজ সেবক দিছিম মিয়া,মোক্তার হোসেন,ইব্রাহিম মিয়া প্রমুখ। টুর্নামেন্ট পরিচালনার দায়িত্বে ছিলেন শাকিল আহম্মেদ,নয়ন,রানা,মুজাম্মেল,কাউসার আহম্মেদ,আব্দুল্লাহ প্রমুখ। অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্বে ছিলেন,সাব্বির  হোসেন। 
 

এই বিভাগের আরো খবর