শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

বক্তবলীকে হারিয়ে চ্যাম্পিয়ন কাশীপুর

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জ সদর উপজেলার উদ্যোগে আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনুর্ধ্ব ১৭) ফাইনাল খেলায় বক্তবলী ইউনিয়ন পরিষদকে ০-২ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে কাশীপুর ইউনিয়ন পরিষদ। শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকেল ৪টায় ওসমানী পৌর স্টেডিয়ামে এ খেলা অনুষ্ঠিত হয়।


নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি নাহিদা বারিকের সভাপতিত্বে ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আরিফ মিহিরের পরিচালনায় খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) অসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান। 


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলার চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস, নারী ভাইস চেয়ারম্যান ফাতেমা মনির, মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি চন্দনশীল, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম চেঙ্গিস, কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সাইফুল¬াহ বাদল, বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.শওকত আলী, এনায়েত নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.আসাদুজ্জামান, ফতুল্লা ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান লুৎফর রহমান স্বপন, কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল আলম সেন্টু, আলীরটেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মতিউর রহমান মতি, গোগনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নওশেদ আলী প্রমুখ।


প্রধান অতিথির বক্তব্যে একেএম শামীম ওসমান বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলাসহ সবকিছুতেই আমাদের থাকতে হবে। সেই কারণেই তৃণমূল, গ্রামগঞ্জ ও পাড়ামহল্লায় যেসকল তরুণ প্রজন্ম  খেলার সুযোগ পায়না তাদের মেধাগুলোকে খুঁজে বের করে জাতীয় পর্যায়ে তুলে আনাই বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের প্রধান উদ্দেশ্যে। তাঁদেরকে খেলাধুলার প্রতি উৎসাহিত করা। 

 

তিনি আরও বলেন, খেলাধুলা হচ্ছে একটি এম্বাসেডর। কারণ বাংলাদেশের নাম হয়তো অনেকেই আগে ঐভাবে শুনেনাই কিন্তু বঙ্গবন্ধুর নাম শুনেছে। তাঁরা কিন্তু ক্রিকেটের মাধ্যমে বাংলাদেশকে চিনে এবং শ্রদ্ধার সাথে স্মরণ করে। আশা করি আমরা আন্তর্জাতিক পর্যায়ে ক্রিকেটের মতো ফুটবলসহ অন্যান্য খেলাতেও দাঁড়াবো।


খেলাশেষে বিজয়ী দল ও রানার্সআপ দলের খেলোয়াড়দের মধ্যে মেডেল ও পুরস্কার তুলে দেন সংসদ সদস্য শামীম ওসমান। এ সময় ক্রীড়া সংস্থার সভাপতি নাহিদা বারিক উভয় দলের খেলোয়াড়দের আর্থিক সম্মাননা দেয়ার ঘোষণা দেন।

এই বিভাগের আরো খবর