শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

ফেসবুকে সরকার বিরোধী পোস্ট দেয়ায় যুবক গ্রেফতার

প্রকাশিত: ৫ মে ২০২০  

স্টাফ রিপোর্টার : সামাজিক যোগাযোগ মাধ্যেম ফেইসবুকে সরকারে ভাবমুর্তি ক্ষুন্ন হয় এমন এমন ভিডিও প্রচার করার অভিযোগে নারায়ণগঞ্জের রূপগজে মোমেন প্রধান (৩২) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। 


এ সময় পুলিশের স্টিকার লাগানো একটি মোটরসাইকেল জব্দ করা হয়। মঙ্গলবার দুপুরে উপজেলার কাঞ্চন বাজার থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে সম্প্রতি বিভিন্ন সময়ে সরকারকে ব্যাঙ্গ করে ফেসবুকে বেশ কিছু পোস্ট দেয়ার অভিযোগ রয়েছে।


উপজেলার ভোলাব তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর সাইফুল ইসলাম জানান, কিছুদিন ধরে সরকারের ভাবমুর্তি ক্ষুন্ন হয় এমন কিছু ভিডিও কাঞ্চন পৌরসভার কেন্দুয়াপাড়া এলাকার হারুনুর রশিদের ছেলে মোমেন প্রধান তার ফেসবুক আইডি থেকে পোস্ট করে আসছে। এতে করে সরকারের ভাবমুর্তি ক্ষুন্ন হচ্ছে। এই অপরাধে মঙ্গলবার দুপুরে রূপগঞ্জ থানা পুলিশ তাকে কাঞ্চন বাজার থেকে গ্রেপ্তার করে।


এদিকে স্থানীয় সূত্রে জানা,যায়, আটক মোমেন সর্বশেষ তার ব্যবহারিক ফেইসবুক আইডি থেকে গত ২৮ এপ্রিল একজন সরকার দলীয় এমপির কাচা ধানকাটার ভিডিও শেয়ার করেছিলেন। সেই ভিডিও ভাইরাল করা হয়।


মোমেন প্রধানের এক ভাই নরসিংদি থানায় পুলিশ কনস্টেবল হিসেবে কর্মরত আছে। সেই সুবাদে মোমেন তার ব্যবহৃত মোটর সাইকেলে কখনো পুলিশের স্টিকার, আবার কখনো গণমাধ্যম প্রেস স্টিকার লাগিয়ে এলাকায় দাবড়ে বেড়াচ্ছে।


কখনো আওয়ামী লীগ নেতা বলেও পরিচয় দিয়ে বেড়ায়। জেএমবি'র সদস্য আবদূর রহমান নামে তার এক আপন ভাই দীর্ঘদিন যাবত কারাগারে রয়েছে বলেও এলাকাবাসী সূত্রে জানা গেছে।


এ ব্যাপারে রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ মাহমুদুল হাসান সময় নিউজকে জানান, সরকারের ভাবমুর্তিক্ষুন্ন করার অপরাধে সেই যুবককে গ্রেপ্তার করা হয়েছে। তার ব্যাপারে তদন্ত করা হচ্ছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
 

এই বিভাগের আরো খবর