শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

ফুটবলের স্বর্ণযুগ থেকে নারায়ণগঞ্জের সম্পৃক্ততা ছিলো: জেলা প্রশাসক

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার ( যুগের চিন্তা ২৪) : জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেছেন,  ফুটবলের যখন স্বর্ণযুগ ছিলো তখন থেকেই নারায়ণগঞ্জের সম্পৃক্ততা ছিলো। নতুন প্রজন্মকে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার সাথে সম্পৃক্ত হতে হবে। 


খেলাধুলা শারীরিক মানসিক ও নান্দনিক বিকাশের জন্য প্রতিযোগিতার মাধ্যমে সহিষ্ণুতা, মনোবল বৃদ্ধি করে। এছাড়া খেলাধুলায় সম্পৃক্ত হলে  নতুন প্রজন্ম মাদকাশক্তি, জঙ্গিবাদসহ সকল অসামাজিক কর্মকান্ড হতে বিরত থাকবে। 


সোমবার (১৬ সেপ্টেম্বর) জেলা ক্রীড়া সংস্থা কনফারেন্স রুমে সংবাদ সম্মেলন কেন্দ্রে জেলা প্রশাসক জসিম উদ্দিন এসব বলেন। 


জেলা প্রশাসক আরো বলেন, দেশব্যাপি জেলা ও উপজেলা ভিত্তিকভাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডাকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনুর্ধ্ব-১৭) এটি প্রথম ছিলো এবার পরিধি ব্যাপক করা হয়েছে এবং  বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা (অনুর্ধ্ব ১৭) ২০১৯ করা হয়েছে।

 

নারায়ণঞ্জ জেলা পর্যায়ে খেলাটি আজ থেকে শুরু হয়ে ২১ সেপ্টেম্বর পৌর স্টেডিয়ামে হবে। ৫টি উপজেলা ও ১টি সিটি করপোরেশনসহ মোট ৬টি বালক ও ৬টি বালিকা দলসহ মোট ১২ টি দল জেলা পর্যায় অংশ গ্রহণ করেছে।


সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন,  অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুম বিল্লাহ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম, জেলা ক্রীড়া অফিসার নাজিমউদ্দিন ভূইয়া, নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি এ.জেড.এম ইসমাঈল বাবুল, যুগ্ম সম্পাদক খোরশেদ আলম নাসির।


সংবাদ সম্মেলন শেষে জাতির পিতা বঙ্গবন্ধুশেখ মুজিবর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনুর্ধ্ব ১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা (অনুর্ধ্ব ১৭) ২০১৯ উদ্বোধন করেন জেলা প্রশাসক। প্রথম ম্যাচে সদর ও রূপগঞ্জ উপজেলা অংশগ্রহণ করে। ম্যাচে সদর উপজেলা ৩-০ গোলে জয়লাভ করে।


উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকার, জেলা শিক্ষা অফিসার মোঃ শরিফুল ইসলাম, জেলা ক্রীড়া অফিসার নাজিমউদ্দিন ভূইয়া, নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি এ.জেড.এম ইসমাঈল বাবুল, যুগ্ম সম্পাদক খোরশেদ আলম নাসির, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদিকা আঞ্জুমান আরা আকসির প্রমুখ।
 

এই বিভাগের আরো খবর